ফরিদপুরে ব্যবসায়ী হত্যা মামলায় চারজনের মৃত্যুদণ্ড

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

ফরিদপুরের ভাঙ্গা উপজেলায় বিকাশ সাহা নামের এক মুদি ব্যবসায়ী হত্যা মামলায় চারজনকে মৃত্যুদণ্ড দেওয়া হয়েছে। আজ রোববার বিকেলে ফরিদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক কামরুন্নাহার বেগম এ আদেশ দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন ভাঙ্গা পৌরসভার চৌধুরীকান্দা সদরদি মহল্লার স্বপন মুন্সি (২৬), মো. নাহিদ শেখ (২৪), আইনাল শেখ (২৬) ও আলামিন শেখ (২০)। মৃত্যুদণ্ডের পাশাপাশি প্রত্যেক আসামিকে ১০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে। রায় ঘোষণার সময় আলামিন বাদে বাকি তিনজন কারাগারে উপস্থিত ছিলেন।

ভারপ্রাপ্ত সরকারি কৌঁসুলি (পিপি) এম এ সালাম জানান, ২০১৭ সালের ৩০ মার্চ রাতে দোকান বন্ধ করে বাড়ি ফেরার পথে আসামিরা বিকাশ সাহাকে শ্বাসরোধে হত্যা করে মরদেহ একটি বাঁশঝাড়ে ফেলে দেন। পরদিন নিহত ব্যক্তির ভাই উত্তম কুমার সাহা বাদী হয়ে ভাঙ্গা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা ভাঙ্গা থানার তৎকালীন উপপরিদর্শক (এসআই) মিরাজ হোসেন চারজনকে অভিযুক্ত করে ওই বছরের ২৩ আগস্ট আদালতে অভিযোগপত্র জমা দেন।

বর্তমানে ফরিদপুরের নগরকান্দা থানার পরিদর্শক (তদন্ত) হিসেবে কর্মরত মিরাজ হোসেন প্রথম আলোকে বলেন, আসামিরা সবাই নেশাগ্রস্ত ছিলেন। নেশার টাকা সংগ্রহের জন্যই ওই ব্যবসায়ীকে হত্যা করা হয়।