জুরাছড়িতে নৌকাবাইচ প্রতিযোগিতা

সেনাবাহিনীর জুরাছড়ি জোনের আদর্শ একুশ ইউনিটের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নৌকাবাইচ প্রতিযোগিতার আয়োজন করা হয়। ছবি: সংগৃহীত
সেনাবাহিনীর জুরাছড়ি জোনের আদর্শ একুশ ইউনিটের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নৌকাবাইচ প্রতিযোগিতার আয়োজন করা হয়। ছবি: সংগৃহীত

রাঙামাটির জুরাছড়ি উপজেলায় কাপ্তাই হ্রদে নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। আজ রোববার বিকেলে সেনাবাহিনীর জুরাছড়ি জোনের আদর্শ একুশ ইউনিটের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এ নৌকাবাইচের আয়োজন হয়।

আজ বেলা তিনটায় চিত্তিমাছড়া এলাকা থেকে জোনের দপ্তরের ঘাট পর্যন্ত কাপ্তাই হ্রদের প্রায় দেড় কিলোমিটার অংশে নৌকাবাইচ প্রতিযোগিতা হয়। ঢেউয়ের মধ্যে মাঝিদের সাজ আর বাদ্যের ঝংকার এবং দর্শকের করতালিতে মুখরিত হয়ে উঠে হ্রদে তীর। গতিময় নৌকার অনবরত বৈঠা চালানো দেখে মুগ্ধ শত শত মানুষ। প্রতিযোগিতা সাতটি দল অংশগ্রহন করে।

জুরাছড়ির বনযোগীছড়া জোনের সদর দপ্তরে আদর্শ একুশ ইউনিটের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত নৌকাবাইচ প্রতিযোগীতায় প্রধান অতিথি ছিলেন রাঙামাটি রিজিয়নের ব্রিগেড কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইনুর রহমান। প্রতিযোগিতার সময় উপস্থিত ছিলেন জুরাছড়ি জোন অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মাহমুদুল হাসান, নতুন যোগদান করা জোন অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. তানভীর হোসেন, মেজর নূর-ই আহমেদ-আল-শাফি, মেজর এস এম মাঝহারুল আদনান, উপজেলা পরিষদের চেয়ারম্যান সুরেশ কুমার চাকমা, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য জ্ঞানেন্দু বিকাশ চাকমা, ভাইস চেয়ারম্যান রিটন চাকমা, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহাবুবুল হাই প্রমুখ।

প্রতিযোগিতায় রাঙামাটি সদরে বালুখালী ইউনিয়নের রাজমুনিপাড়া মিন্টু ত্রিপুরার দল প্রথম, জুরাছড়ির বনযোগীছড়া ইউনিয়নের কতরখাইয়া মিটন চাকমার দল দ্বিতীয় ও রাঙামাটি বালুখালী ইউনিয়নের আমতলীপাড়ার ধনী বড়ুয়ার দল তৃতীয় হয় । সেনাবাহিনীর পক্ষ থেকে রাঙামাটি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইনুর রহমান বিজয়ীদের মধ্যে মেডেল ও প্রাইজবন্ড তুলে দেন।