ভোলার ঘটনায় হেফাজতের বিক্ষোভ সমাবেশ কাল

জুনায়েদ বাবুনগরী। ফাইল ছবি
জুনায়েদ বাবুনগরী। ফাইল ছবি

ভোলার বোরহানউদ্দিন উপজেলায় পুলিশ-জনতা সংঘর্ষে চারজন নিহত হওয়ার ঘটনার প্রতিবাদে ও মহানবী হজরত মুহাম্মদ (সা.) কে নিয়ে কটূক্তিকারীর শাস্তির দাবিতে আগামীকাল মঙ্গলবার দেশব্যাপী বিক্ষোভ সমাবেশের ডাক দিয়েছে হেফাজতে ইসলাম।

আজ সোমবার দুপুরে চট্টগ্রামের হাটহাজারিতে সংগঠনটির কার্যালয়ে মহাসচিব জুনায়েদ বাবুনগরী এক সংবাদ সম্মেলনে এই কর্মসূচির ঘোষণা দেন। তিনি বলেন, দেশের প্রতিটি জেলা শহরে আগামীকাল জোহরের নামাজের পর শান্তিপূর্ণভাবে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হবে।

জুনায়েদ বাবুনগরী ফেসবুকে কটূক্তিকারীর ঘটনার অধিকতর তদন্তের দাবি জানান। তিনি বলেন, ‘আমাদের তদন্তে জানা গেছে বিষয়টি পরিকল্পিতভাবে করা হয়েছে। আইডি হ্যাকড হয়নি। যদিও মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন আইডি হ্যাকড হয়েছে। তাঁর কথা মাথার ওপরে। এরপরও প্রধানমন্ত্রীকে অনুরোধ জানাচ্ছি, বিষয়টি যেন অধিকতর তদন্ত করা হয়।’

গতকাল রোববার ভোলার বোরহানউদ্দিনে ধর্ম অবমাননার অভিযোগে সংখ্যালঘু সম্প্রদায়ের এক যুবকের বিচারের দাবিতে ‘তৌহিদি জনতা’র ব্যানারে বিক্ষোভ থেকে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটে। একপর্যায়ে পুলিশের গুলিতে চারজন নিহত হন। নিহত চারজনকে নিজেদের কর্মী-সমর্থক বলে দাবি করে তৌহিদি জনতা। সংঘর্ষে ১০ পুলিশ সদস্যসহ দেড় শতাধিক মানুষ আহত হন।