জাতীয় পার্টি দু-চারজনের স্বার্থে ব্যবহার হবে না: জি এম কাদের

জি এম কাদের। ফাইল ছবি
জি এম কাদের। ফাইল ছবি

জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জি এম) কাদের বলেছেন, জাতীয় পার্টি জনগণের দলে পরিণত হবে। পরিণত হবে কর্মীবান্ধব দলে। জাতীয় পার্টির মালিকানা থাকবে জাতীয় পার্টির নেতা-কর্মীদের হাতে। জাতীয় পার্টি নেতাকেন্দ্রিক দল হবে না। দু–চারজনের স্বার্থে ব্যবহার হবে না।

জাতীয় যুব সংহতি এবং জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির কেন্দ্রীয় নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের বক্তব্য দেন। সেখানে তিনি এসব কথা বলেন। তাঁর বনানী কার্যালয়ের মিলনায়তনে আজ মঙ্গলবার এই সভা হয়।

জাতীয় সংসদে বিরোধীদলীয় উপনেতা জি এম কাদের বলেন, অবক্ষয়ের রাজনীতি দেশের যুবসমাজকে ধ্বংস করে দিচ্ছে। এখান থেকে এই যুবসমাজকে রক্ষার জন্য তাদের উন্নয়ন-সমৃদ্ধি-শান্তি ও আত্মত্যাগের রাজনীতির ধারায় ফিরিয়ে আনতে হবে।

জি এম কাদের বলেন, জাতীয় পার্টি যুবকদের জন্য সেই রাজনৈতিক মঞ্চ তৈরি করে দেবে, যেখান থেকে যুবকেরা ইতিবাচক রাজনৈতিক আদর্শে উদ্বুদ্ধ হয়ে দেশসেবায় নিজেদের নিয়োজিত করতে পারবে। রাজনীতিতে এখন একটা শূন্যতা বিরাজ করছে। জাতীয় পার্টিকেই এই শূন্যতা দূর করতে হবে। কারণ, দেশের জনগণ এখন জাতীয় পার্টিকেই বিকল্প রাজনৈতিক শক্তি হিসেবে দেখতে চায়।

আজকের অনুষ্ঠানে জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান বলেন, জাতীয় ছাত্রসমাজ, জাতীয় যুব সংহতি, স্বেচ্ছাসেবক পার্টিসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের বয়সসীমা নির্ধারণ করা হবে। একটি নির্দিষ্ট বয়সের পরে সবাইকে জাতীয় পার্টিতে পদ ছেড়ে দেওয়া হবে। আগামী দিনের নেতৃত্ব সৃষ্টিতে এখন থেকেই যুব সংহতি, স্বেচ্ছাসেবক পার্টিসহ অঙ্গ–সংগঠনগুলোকে দায়িত্বশীল হতে হবে।

মসিউর রহমান আরও বলেন, আগামী ১০ ডিসেম্বরের মধ্যেই জাতীয় যুব সংহতি ও স্বেচ্ছাসেবক পার্টির জাতীয় কাউন্সিল অনুষ্ঠান করতে হবে। প্রতিটি কাউন্সিলে গোপন ব্যালটে ভোটের মাধ্যমে নেতৃত্ব নির্বাচন করা হবে। কাউন্সিলের নামে লোক ভাড়া করে মহাসমাবেশ করলে চলবে না। প্রতিটি কাউন্সিলে প্রকৃত কাউন্সিলরদেরই উপস্থিত থাকতে হবে।

মতবিনিময় সভায় আরও বক্তব্য দেন প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু, সুনীল শুভ রায়, রেজাউল ইসলাম ভূঁইয়া, যুব সংহতির সভাপতি আলমগীর সিকদার, সাধারণ সম্পাদক ফখরুল আহসান প্রমুখ।

‘উপজেলা দিবস’ উপলক্ষে কাল আলোচনা সভা
কাল বুধবার বেলা ১১টায় জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানী কার্যালয়ের মিলনায়তনে উপজেলা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। আলোচনা সভায় সভাপতি হিসেবে বক্তব্য দেবেন জি এম কাদের। পার্টির মহাসচিব মসিউর রহমানসহ জাতীয় পার্টির শীর্ষ নেতারা আলোচনা সভায় উপস্থিত থাকবেন।