নওগাঁয় 'বন্দুকযুদ্ধে' মাদক মামলার আসামি নিহত

বন্দুকযুদ্ধ
বন্দুকযুদ্ধ

নওগাঁর পত্নীতলা উপজেলায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মেহেদী হাসান (৩২) নামের এক যুবক নিহত হয়েছেন। পুলিশের দাবি, নিহত মেহেদী হাসান মাদক ব্যবসায়ী ছিলেন। গতকাল মঙ্গলবার গভীর রাতে উপজেলার রাজাপুর গ্রামের লোদিপুর খাল এলাকায় এ ঘটনা ঘটে।

মেহেদী হাসান নওগাঁর বদলগাছী উপজেলার মিঠাপুর ইউনিয়নের সাগরপুর গ্রামের গফুর মণ্ডল ওরফে ভোলার ছেলে।

পুলিশ জানিয়েছে, মেহেদী হাসানের বিরুদ্ধে মাদক চোরাচালান ও ব্যবসার অভিযোগে বদলগাছী থানায় ১১টি মামলা রয়েছে। এর আগে তিনি একাধিকবার গ্রেপ্তার হয়েছিলেন।

নওগাঁর পুলিশ সুপার আব্দুল মান্নান মিয়া এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ জানতে পারে, পত্নীতলা উপজেলার শিয়াড়া ইউনিয়নের সীমান্তবর্তী রাজাপুর গ্রামের লোদিপুর খাল পাড়ে মাদক চোরাকারবারিরা অবস্থান করছেন। এমন তথ্যের ভিত্তিতে নওগাঁ গোয়েন্দা বিভাগ (ডিবি) পুলিশের একটি দল গতকাল রাত তিনটার দিকে অভিযান চালায়। ডিবি পুলিশ সদস্যরা লোদিপুর খালের একটি সেতুর কাছে পৌঁছালে মাদক চোরাকারবারি প্রথমে পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার জন্য পুলিশও পাল্টা গুলি চালায়। একপর্যায়ে গুলিবিদ্ধ হন মেহেদী হাসান। পরে গুলিবিদ্ধ মেহেদীকে উদ্ধার করে পত্নীতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

আব্দুল মান্নান মিয়া আরও জানান, এ ঘটনায় তিনজন পুলিশ সদস্য গুলিবিদ্ধ হয়েছেন। তাঁরা হলেন সহকারী উপপরিদর্শক (এএসআই) ফেরদৌস রহমান, কনস্টেবল (পুলিশ সদস্য) আব্দুর রহমান ও মুনীর আহমেদ। তাঁদের পত্নীতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

মেহেদীর লাশ ময়নাতদন্তের জন্য নওগাঁ সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় পত্নীতলা থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।