ইউআইটিএসে অ্যাকটিভেশন পর্ব

পুরকৌশল বিভাগের শিক্ষার্থীদের স্ট্রাকচারাল ইঞ্জিনিয়ারিংয়ের দক্ষতা বাড়াতে ‘জিপিএইচ ইস্পাত-প্রথম আলো ইন-জিনিয়াস’ প্রতিযোগিতা অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ উপলক্ষে গতকাল মঙ্গলবার দুপুরে ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সে (ইউআইটিএস) প্রতিযোগিতার অ্যাকটিভেশন পর্ব শুরু হয়। এ সময় এই প্রতিযোগিতা সম্পর্কে শিক্ষার্থীদের জানানো হয়। প্রথম আলো ও জিপিএইচ ইস্পাত যৌথভাবে এই প্রতিযোগিতার আয়োজন করছে। 

কর্মশালায় ইউআইটিএসের স্কুল অব সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক মাজহারুল হক বলেন, এই প্রতিযোগিতায় পুরকৌশল বিভাগের শিক্ষার্থীরা হাতে–কলমে শেখার পাশাপাশি তাঁদের আন্তর্জাতিক মানে গড়ে ওঠার অনুপ্রেরণা পাবেন। 

পুরকৌশল বিভাগের প্রধান রোমানা শায়লা বলেন, শিক্ষার্থীদের নিরাপদ ও টেকসই ভৌত কাঠামো নির্মাণ এবং ভৌত স্থাপনার প্রকৌশল চর্চার বিষয়ে সচেতনতা বাড়াতে এই প্রতিযোগিতা গুরুত্বপূর্ণ।

প্রতিযোগিতার সমন্বয়ক ইসরাত জাহান ও আশরাফুল আল শাকুরের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে ইউআইটিএসের প্রক্টর তারকিুল ইসলাম, পুরকৌশল বিভাগের সহকারী অধ্যাপক আয়শা আক্তার, মাকসুদা হক ও প্রভাষক সানাউল্লাহ শামীম উপস্থিত ছিলেন।

বুয়েটসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের পুরকৌশল বিভাগের ১১ জন শিক্ষক ও বিশেষজ্ঞ এই প্রতিযোগিতায় নির্বাচক হিসেবে থাকবেন। যেকোনো বিশ্ববিদ্যালয়ের পুরকৌশল বিভাগের তৃতীয় ও চতুর্থ বর্ষের এবং সদ্য স্নাতক শেষ করা শিক্ষার্থীরা দলগতভাবে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন। নিবন্ধনের জন্য প্রথমে ওয়বেসাইটের (www.prothomalo.com/enginus <http://www.prothomalo.com/enginus>) ঠিকানায় গিয়ে নিবন্ধন করতে হবে। ৩১ অক্টোবর পর্যন্ত প্রতিযোগিতার নিবন্ধন করা যাবে।