চালককে হত্যা করে ইজিবাইক ছিনতাই

ইজিবাইকচালককে হত্যার অভিযোগে গ্রেপ্তার দুজন। ছবি: তাফসিলুল আজিজ
ইজিবাইকচালককে হত্যার অভিযোগে গ্রেপ্তার দুজন। ছবি: তাফসিলুল আজিজ

ব্যাটারিচালিত নতুন ইজিবাইকটি ছিনতাইয়ের উদ্দেশ্যে ভাড়া করেন তিনজন। নির্জন স্থানে গিয়ে ইজিবাইকচালককে শ্বাসরোধে হত্যা করেন তাঁরা। পাশের একটি ধানখেতে চালকের লাশ ফেলে ইজিবাইক নিয়ে সটকে পড়েন তিনজন। ওই তিনজনই ছিলেন চালকের পূর্বপরিচিত। ইজিবাইকচালক সাদেক মিয়ার (১৮) লাশ উদ্ধারের ১২ ঘণ্টা পর গ্রেপ্তার করা দুই ছিনতাইকারীর তথ্যের বরাতে এ তথ্য জানিয়েছে পুলিশ।

গত সোমবার কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলায় এ হত্যাকাণ্ড ঘটে। পুলিশ জানায়, সাদেককে হত্যায় ব্যবহৃত তাঁরই শার্ট ও ছিনতাই হওয়া ইজিবাইকটি উদ্ধার করা হয়েছে।

গ্রেপ্তার করা দুজন হলেন করিমগঞ্জের হাইধনখালী গ্রামের কেনু মিয়ার ছেলে রাসেল মিয়া (২৫) ও একই উপজেলার রৌহা গ্রামের আবদুল হেকিমের ছেলে রফিক মিয়া (২০)।

পুলিশ ও স্থানীয় লোকজন সূত্রে জানা যায়, করিমগঞ্জের বালিয়াপাড়া গ্রামের রঞ্জু মিয়ার ছেলে সাদেক মিয়া সোমবার সন্ধ্যায় ইজিবাইক নিয়ে বাড়ি থেকে বেরিয়ে রাতে আর ফেরেননি। অনেক খুঁজেও তাঁর সন্ধান না পেয়ে পরিবারের লোকজন থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন। গতকাল মঙ্গলবার বেলা সাড়ে তিনটার দিকে করিমগঞ্জ পৌরসভার চরপাড়া গ্রামের পাশে একটি ধানখেতে সাদেকের লাশ পড়ে থাকতে দেখা যায়। স্থানীয় লোকজনের কাছ থেকে খবর পেয়ে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে।

এ ঘটনায় নিহত সাদেকের বাবা রঞ্জু মিয়া বাদী হয়ে গতকাল করিমগঞ্জ থানায় অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে মামলা করেন।

গোপন তথ্যের ভিত্তিতে করিমগঞ্জ সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) মাহবুবুল আলম ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মমিনুল ইসলামের নেতৃত্বে পুলিশ গতকাল দিবাগত রাত তিনটার দিকে পার্শ্ববর্তী তাড়াইল উপজেলার দিগদাইর গ্রামে অভিযান চালায়। এ সময় ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে দুজনকে গ্রেপ্তার করা হয়। জিজ্ঞাসাবাদে তাঁরা সাদেককে হত্যা করে ইজিবাইক ছিনতাইয়ের তথ্য দেন। এ ঘটনায় আরেকজন জড়িত বলে জানান।

ওসি মমিনুল ইসলাম বলেন, আসামিরা নিহত সাদেকের পূর্বপরিচিত। বিভিন্ন সূত্রে অভিযান চালিয়ে রাসেল ও রফিককে গ্রেপ্তার করা হয়। এ সময় আসামিদের কাছ থেকে ছিনতাই করা ইজিবাইকটিও উদ্ধার করা হয়।

ওসি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার করা দুজনের কাছ থেকে জানা যায়, তাঁরা জানতেন, কিছুদিন আগে সাদেক নতুন একটি ইজিবাইক কিনেছেন। সেই থেকে তাঁরা এটি ছিনতাইয়ের ফন্দি আঁটেন। সোমবার রাতে ইজিবাইকটি মিছেমিছি ভাড়া করেন তাঁরা। নির্জন জায়গায় নিয়ে গিয়ে সাদেকের গায়ের শার্ট খুলে তিনজন মিলে তাঁর গলায় পেঁচিয়ে ধরেন। এতে শ্বাসরোধে মারা যান সাদেক। পরে ইজিবাইকটি নিয়ে তাঁরা পালিয়ে যান। গ্রেপ্তার করা দুজনকে আজ আদালতে হাজির করা হয়েছে বলে জানিয়েছেন ওসি।