অনৈতিক কর্মকাণ্ডের অভিযোগে পুলিশ সদস্য প্রত্যাহার

অনৈতিক কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে চাঁদপুর জেলা জজ আদালতে কর্মরত পুলিশের সহকারী টাউন উপপরিদর্শক (এটিএসআই) আরিফুল ইসলামকে প্রত্যাহার করা হয়েছে। পরে তাঁকে জেলা পুলিশ লাইনসে সংযুক্ত করা হয়। বুধবার বিকেলে তাঁর বিরুদ্ধে এ ব্যবস্থা নেওয়া হয়।

আদালত ও স্থানীয় সূত্রে জানা যায়, আদালত ভবনের একটি কক্ষে ছয়টি টয়লেট রয়েছে। বুধবার সকালে হাইমচর থেকে আসা বিচারপ্রার্থী এক নারীর সঙ্গে ওই কক্ষে আপত্তিকর অবস্থায় আরিফুল ইসলামকে আটক করে স্থানীয় জনগণ। পরে দুজনকে পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) কাছে হস্তান্তর করা হয়। এ সময় তাঁদের ছবি তুলতে গেলে জজ আদালতে কর্মরত আইনজীবী চৌধুরী ইয়াসিন ইকরামকে লাঞ্ছিত করা হয়েছে বলে পুলিশের বিরুদ্ধে অভিযোগ ওঠে।

আদালতের একজন পুলিশ কর্মকর্তা জানান, এটিএসআই আরিফ জজ আদালতে পুলিশ বিভাগে কর্মরত। তিনি জেলখানা থেকে প্রতিদিন আসামিদের আনা-নেওয়া করে থাকেন।

আদালত পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুনুর রশিদ বলেন, ‘যে বাথরুম থেকে আরিফকে আটক করা হয়, সেটি নারী-পুরুষের জন্য পৃথক করা ছিল না। আমার কাছে এটি ষড়যন্ত্র বলে মনে হচ্ছে। বিষয়টি তদন্ত করার জন্য পুলিশের একটি অভ্যন্তরীণ কমিটি গঠন করা হয়েছে।’

পুলিশ সুপার মাহবুবুর রহমান বলেন, ‘পুলিশের এটিএসআই আরিফুল ইসলামকে ক্লোজড করা হয়েছে। তবে তদন্তে দোষী প্রমাণিত হলে তাঁর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।’