কার্যক্রম বিকশিত করতে পরামর্শ চায় দুদক

দুর্নীতি প্রতিরোধ ও দমন বিষয়ে দুর্নীতি দমন কমিশনের (দুদক) বর্তমান কার্যক্রমের বাইরে আরও কি কি কার্যক্রম নেওয়া যেতে পারে সে লক্ষ্যে সর্বসাধারণের মতামত বা পরামর্শ চেয়েছে সংস্থাটি। দুদকের এ মাসের পূর্ণাঙ্গ কমিশন সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সংস্থাটির উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশের দুর্নীতি প্রতিরোধ ও দমন দুর্নীতি দমন কমিশন বহুমুখী ও বহুমাত্রিক কার্যক্রম পরিচালনা করছে। কমিশনের কার্যক্রম নিয়ে কেউ কেউ বিচ্ছিন্নভাবে মতামতও প্রকাশ করছেন। এসব মতামতকে কমিশন অত্যন্ত গুরুত্বের সঙ্গে পর্যালোচনা করে। কোনো কোনো ক্ষেত্রে আইনি প্রক্রিয়ায় তাদের মতামতকে কমিশনের কর্মপ্রক্রিয়ায় সংযোজনও করা হয়।

কমিশন বলেছে, জনগণের সমন্বিত অংশগ্রহণ ব্যতীত দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলন টেকসই করা কঠিন বলে তারা দৃঢ়ভাবে বিশ্বাস করে। দুদক সচিব মুহাম্মদ দিলোয়ার বখ্ত স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে কমিশনের তফসিলভুক্ত অভিযোগের অনুসন্ধান, তদন্ত, প্রসিকিউশন, হটলাইন-১০৬, গণশুনানি, সততা স্টোর, সততা সংঘ ও দুর্নীতি প্রতিরোধ কমিটির চলমান কার্যক্রমের বাইরে আরও কী কী কার্যক্রম নেওয়া যেতে পারে এসব বিষয়ে সর্বসাধারণের মতামত ও পরামর্শ গ্রহণের বিষয়টি প্রকাশ করা হয়েছে।

দেশের যে কোনো নাগরিক (ব্যক্তি/প্রতিষ্ঠান) আগামী ২০ নভেম্বরের মধ্যে তাঁদের মতামত দিতে পারবেন।

মতামত পাঠানো যাবে:
ক) চেয়ারম্যান, দুর্নীতি দমন কমিশন, প্রধান কার্যালয়, ১, সেগুনবাগিচা, ঢাকা।
খ) কমিশনের নিজস্ব হটলাইন-১০৬ এ ফোন করে।
গ) ই-মেইল
[email protected],
[email protected]

ঘ) কমিশনের ভেরিফায়েড ফেসবুক (facebook/acc.org.bd) অ্যাকাউন্টের ইনবক্সে