নুসরাতের বাড়ির সামনে থেকে একজনকে আটক

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

ফেনীর সোনাগাজীর নিহত মাদ্রাসাছাত্রী নুসরাত জাহানের বাড়ির সামনে থেকে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। গতকাল শুক্রবার দিবাগত রাত ২টার দিকে ওই ব্যক্তিকে আটক করে সোনাগাজী মডেল থানা-পুলিশ।

পুলিশ সূত্র জানায়, আটক ব্যক্তির নাম জসিম উদ্দিন। তাঁর বাড়ি চট্টগ্রামের বাঁশখালী উপজেলার কুতুবখালী গ্রামে। গতকাল রাত দুইটার দিকে অসংলগ্ন কথাবার্তা বলার কারণে নুসরাতের বাড়ির সামনে থেকে তাঁকে আটক করা হয়।

ফেনী জেলা পুলিশ সুপার খোন্দকার নুরুন্নবী ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি প্রথম আলোকে বলেন, গতকাল রাতে সিএনজিচালিত একটি অটোরিকশা নিয়ে নুসরাতের বাড়িতে যান জসিম উদ্দিন। কিন্তু তাঁর কথাবার্তায় অসংলগ্নতা ধরা পড়ে। এ জন্য তাঁকে আটক করে থানায় নিয়ে যাওয়া হয়। তিনি আরও বলেন, ‘জসিম উদ্দিন মেন্টাল ডিসঅর্ডার (অপ্রকৃতিস্থ) বলে তাঁর ভাই জানিয়েছেন। তাঁর ভাই চট্টগ্রাম থেকে এলে জসিমকে তুলে দেওয়া হবে। আর অটোরিকশার চালককে নুসরাতের বড় ভাই ও স্থানীয় ইউনিয়ন পরিষদের জিম্মায় দেওয়া হয়েছে।’

নুসরাত জাহান হত্যা মামলায় ১৬ আসামির সবাইকে গত বৃহস্পতিবার মৃত্যুদণ্ড দেন ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল। গত ৬ এপ্রিল নুসরাতের গায়ে আগুন ধরিয়ে দেওয়া হয়। ১০ এপ্রিল চিকিৎসাধীন অবস্থায় তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে মারা যান।

রায় ঘোষণার পর থেকে দুর্বৃত্তরা নুসরাতের পরিবারের সদস্যদের হুমকি দিচ্ছেন বলে অভিযোগ পাওয়া গেছে। নুসরাতের বাড়িতে পুলিশ পাহারাও জোরদার করা হয়েছে।