শিশু ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার ৪

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় গতকাল শুক্রবার সন্ধ্যায় এক কন্যাশিশুকে (৮) ধর্ষণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় আজ শনিবার পুলিশ চারজনকে গ্রেপ্তার করেছে।

শিশুটিকে উন্নত চিকিৎসা জন্য শেরপুর জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। ওই শিশুর বাবা গতকাল রাতে পাঁচজনকে আসামি করে থানায় মামলা করেছেন।

পুলিশ ও শিশুর পরিবার সূত্রে জানা গেছে, ওই শিশু স্থানীয় প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্রী। সে গত বৃহস্পতিবার মামার বাড়িতে বেড়াতে গিয়েছিল। গতকাল বিকেলের দিকে একা নিজের বাড়ি ফিরছিল। এ সময় আজিজুল হক (১৯) নামের এক তরুণ শিশুটির পথ রোধ করেন। পরে পাশের ধানখেতে নিয়ে ওই শিশুকে ধর্ষণ করেন। এরপর আজিজুল শিশুটিকে বাড়ি পাঠিয়ে দেন। এ সময় শিশুটির প্রচণ্ড রক্তপাত হচ্ছিল। তার মা কারণ জানতে চাইলে, সে ধর্ষণের কথা জানায়। শিশুটির পরিবার গতকাল রাতেই তাকে শেরপুর সদর হাসপাতালে নেয়। পরে শিশুটির বাবা মামলা করেন। ওই মামলায় আজ দুপুরে পুলিশ অভিযুক্ত আজিজুলের বাবাসহ চারজনকে গ্রেপ্তার করে। ঘটনার পর থেকে আজিজুল পালাতক বলে জানা গেছে।

শিশুটির বাবা সাংবাদিকদের বলেন, ‘আমি আজিজুলসহ পাঁচজনের বিরুদ্ধে থানায় মামলা করেছি। আমি চাই, আজিজুলকে গ্রেপ্তার করে ফাঁসি দেওয়া হোক। আজিজুলকে পালিয়ে যেতে সহায়তা করার জন্য বাকিদেরও দৃষ্টান্তমূলক শাস্তি হোক।’

নালিতাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বছির আহমেদ প্রথম আলোকে বলেন, আজ বিকেলে শিশুটির স্বাস্থ্য পরীক্ষা সম্পন্ন হয়েছে। ধর্ষণের পর আজিজুল এলাকা থেকে পালিয়ে গেছেন। তাঁকে গ্রেপ্তারের অভিযান চলছে। গ্রেপ্তার চার ব্যক্তিকে নিয়ে আজ বিকেলে অভিযান চালানো হবে। গ্রেপ্তার চারজনকে কাল রোববার আদালতে পাঠানো হবে বলেও জানান ওসি।