লোকমান ও সেলিমের বিরুদ্ধে দুদকের মামলা

লোকমান ভূঁইয়া ও সেলিম প্রধান। ফাইল ছবি
লোকমান ভূঁইয়া ও সেলিম প্রধান। ফাইল ছবি

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মোহামেডান স্পোর্টিং ক্লাবের ডাইরেক্টর ইনচার্জ ও বিসিবির পরিচালক লোকমান ভূঁইয়া এবং অনলাইন ক্যাসিনো ব্যবসায়ী সেলিম প্রধানের বিরুদ্ধে পৃথক মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)

আজ রোববার সংস্থার ঢাকা সমন্বিত জেলা কার্যালয়ে মামলা দুটি হয়। মামলায় লোকমানের বিরুদ্ধে ৪ কোটি ৩৪ লাখ আর সেলিম প্রধানের বিরুদ্ধে ১২ কোটি ২৭ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে।

লোকমানের বিরুদ্ধে মামলা করেছেন দুদকের সহকারী পরিচালক সাইফুল ইসলাম। লোকমান ভূঁইয়ার বিরুদ্ধে অভিযোগে বলা হয়েছে, মোহামেডান ক্লাবের ক্যাসিনোর জন্য ভাড়া বাবদ প্রতি মাসে ওয়ার্ড কাউন্সিলর মমিনুল হক সাঈদের মাধ্যমে ২১ লাখ টাকা আদায় করতেন। এ ছাড়া তাঁর আয়কর নথিতে সম্পদের বিবরণের সঙ্গে অনুসন্ধানে ৪ কোটি ৩৪ লাখ টাকার সম্পদের সন্ধান পাওয়া গেছে। এই সম্পদের বৈধ উৎস না পাওয়ায় তাঁর বিরুদ্ধে মামলা করেছে দুদক।

অনলাইন ক্যাসিনো ব্যবসায়ী সেলিমের বিরুদ্ধে মামলা করেছেন উপপরিচালক গুলশান আনোয়ার প্রধান। এজাহারে বলা হয়, সেলিমের ব্যবসা প্রতিষ্ঠান জাপান–বাংলাদেশ সিকিউরিটিজ প্রিন্টিং ও অন্যান্য কোম্পানির শেয়ারহোল্ডারের হিসাব আয়কর নথিতে না দেখিয়ে রাজস্ব ফাঁকিসহ অবৈধভাবে ১২ কোটি ২৭ লাখ টাকা অর্জন করেছেন।