বিএসএমএমইউ পরিচালক সরকারের শেখানো কথা বলছেন: রিজভী

রুহুল কবির রিজভী। ফাইল ছবি
রুহুল কবির রিজভী। ফাইল ছবি

বিএনপি চেয়ারপারসন কারাবন্দী খালেদা জিয়ার স্বাস্থ্যের অবস্থা নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সংবাদ সম্মেলনের প্রতিক্রিয়ায় বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ‘হাসপাতালের পরিচালক সরকারের শেখানো কথাই বলছেন।’ বিএসএমএমইউ জানিয়েছে, খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি হয়নি। তবে রিজভী বলেছেন, ‘খালেদা জিয়াকে তিলে তিলে মেরে ফেলার আয়োজন চলছে।’

আজ সোমবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে রুহুল কবির রিজভী সংবাদ সম্মেলন এ কথা বলেন।

এর আগে দুপুরে খালেদা জিয়ার স্বাস্থ্যের অবস্থা নিয়ে সংবাদ সম্মেলন করে বিএসএমএমইউ। সেখানে মেডিকেল বোর্ড জানায়, বিএনপি চেয়ারপারসনের শারীরিক অবস্থার কোনো অবনতি হয়নি এবং তিনি চিকিৎসায় সন্তুষ্ট। খালেদা জিয়ার জীবন অত্যন্ত সংকটাপন্ন এবং তাঁর সুস্থ অবস্থায় না ফেরার আশঙ্কা দেখা দিয়েছে বলে বিএনপি নেতাদের আশঙ্কা প্রসঙ্গে মেডিকেল বোর্ড বলেছে, এমন কোনো আশঙ্কা নেই। তবে তারা বলছে, ‘জীবন-মৃত্যু আল্লাহর হাতে’।

বিএসএমএমইউর বক্তব্যের প্রতিক্রিয়ায় বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, হাসপাতালের পরিচালকের বক্তব্যের সঙ্গে মেডিকেল বোর্ডের প্রধানের বক্তব্য অসামঞ্জস্যপূর্ণ। পরিচালক সরকারের শেখানো কথা বলছেন। রিজভী দাবি করেন, সাবেক প্রধানমন্ত্রীকে কারাবন্দী রেখে বিনা চিকিৎসায় তিলে তিলে শেষ করার আয়োজন চলছে। পরিচালকের বক্তব্যের অনেকাংশই এখতিয়ারবহির্ভূত উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, পরিচালকের বক্তব্য বিভ্রান্তি সৃষ্টি করছে।

উন্নত চিকিৎসার অভাবে খালেদা জিয়া চলার শক্তি হারিয়ে ফেলছেন জানিয়ে রুহুল কবির রিজভী খালেদা জিয়ার দ্রুত মুক্তি দিয়ে সুচিকিৎসার দাবি জানান।