পল্লী বিদ্যুতের খুঁটি-মিটার পেলেন গ্রাহক

দুর্নীতি দমন কমিশনের (দুদক) গণশুনানিতে অভিযোগ করে পল্লী বিদ্যুতের কাছ থেকে প্রত্যাশিত সেবা পেলেন গ্রাহক। দীর্ঘদিন ঝুলে থাকা দুটি খুঁটি স্থাপনের কাজ শেষ হয়েছে। দালালের কাছ থেকে ১২ হাজার টাকা উদ্ধার করে পল্লী বিদ্যুৎ অফিসে টাকা জমা দিয়ে নতুন মিটার স্থাপিত হয়েছে।

আজ সোমবার দুদকের প্রধান কার্যালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, গতকাল রোববার হবিগঞ্জের বাহুবল উপজেলার আলিফ সোবহান চৌধুরী সরকারি কলেজে দুদকের গণশুনানি হয়। এতে উপস্থিত ছিলেন সচিব দিলোয়ার বখত। সেখানে বাহুবল উপজেলার সরকারি, আধা সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের বিরুদ্ধে মোট ৪৮টি অভিযোগ রেকর্ডভুক্ত করা হয়। এর মধ্যে ৩৪ টি অভিযোগের বিষয়ে তাৎক্ষণিক শুনানি নেওয়া হয়।

দুদক জানিয়েছে অভিযোগগুলোর আটটি ছিল বাহুবল পল্লী বিদ্যুৎ অফিসের বিরুদ্ধে। দুদক সচিব দিলোয়ার বখতের নির্দেশে আজ দুদকের এক কর্মকর্তা ঘটনাস্থলে যান। সেখানে সেবা গ্রহীতাদের উপস্থিতিতে খুঁটি স্থাপন সংক্রান্ত দুটি অভিযোগের নিষ্পত্তি করে দুটি খুঁটি স্থাপন করা হয়। চারটি মিটারের জন্য দালালকে দেওয়া ১২ হাজার টাকা উদ্ধার করে তিনটি মিটারের টাকা অফিসে জমা করা হয়। পরে মিটারও বসানো হয়। এ ছাড়া স্থানীয়ভাবে মীমাংসার মাধ্যমে একটি মিটার বসানো হয়। বাহুবল উপজেলা নির্বাহী অফিসারের সহায়তা নিয়ে কাল মঙ্গলবার আরেকটি মিটার বসানো হবে বলে বাহুবল পল্লী বিদ্যুৎ অফিসের জেনারেল ম্যানেজার দুদক কর্মকর্তাদের জানান।