রাজধানীতে দুজনের ঝুলন্ত লাশ উদ্ধার

রাজধানীতে পৃথক ঘটনায় দুজনের ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। আজ সোমবার সবুজবাগ ও যাত্রাবাড়ীতে এ ঘটনা ঘটে।

সবুজবাগ থেকে উদ্ধার হওয়া লাশ রেহেনা খাতুন (২৩) নামের এক তরুণীর। তিনি সাতক্ষীরা সদর উপজেলার শিয়ালডাঙ্গা গ্রামের মৃত রফিকুল ইসলামের মেয়ে।

যাত্রাবাড়ী থেকে মো. রুবেল (২৩) নামের এক তরুণের লাশ উদ্ধার করা হয়েছে। তিনি কিশোরগঞ্জের অষ্টগ্রাম উপজেলার সিতারামপুর গ্রামের দুলাল মিয়ার ছেলে।

ময়নাতদন্তের জন্য লাশ দুটি ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) মর্গে রাখা হয়েছে।

সবুজবাগ থানার উপপরিদর্শক (এসআই) মো. মোফাজ্জল হোসেন বলেন, আজ সকাল পৌনে ছয়টার দিকে সবুজবাগের একটি বাড়ির পঞ্চম তলার ফ্ল্যাট থেকে রেহেনার লাশ উদ্ধার করা হয়। তাঁকে ওই ফ্ল্যাটের একটি বাথরুমে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়।

এসআই মোফাজ্জল বলেন, এক আত্মীয়র বাসায় সাবলেট থাকতেন রেহেনা। তিনি উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। পাশাপাশি একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করতেন। রেহেনা পারিবারিক বিভিন্ন বিষয়ে মানসিকভাবে বিপর্যস্ত ছিলেন। সম্ভবত এ কারণে আত্মহত্যা করতে পারেন। তবে মৃত্যুর অন্য কোনো কারণ আছে কি না, ময়নাতদন্তের প্রতিবেদনের পর সেটা জানা যাবে।

অন্যদিকে যাত্রাবাড়ীর মৃধাবাড়ি এলাকায় একটি প্যাকেজিং ফ্যাক্টরিতে আজ দুপুরে ফ্যানের সঙ্গে রশি প্যাঁচানো অবস্থায় ঝুলছিলেন রুবেল। সহকর্মীরা দুপুরের খাবার খেয়ে এসে তাঁকে ওই অবস্থায় দেখেন। দ্রুত উদ্ধার করে রুবেলকে ঢামেক হাসপাতালে নেন তাঁরা। বেলা দুইটার দিকে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। রুবেলের সহকর্মীরা এসব তথ্য জানিয়েছেন। তবে কী কারণে রুবেল এমন ঘটনাটি ঘটিয়েছেন, সে ব্যাপারে তাঁরা কিছু বলতে পারেননি।

ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. বাচ্চু মিয়া বলেন, বিষয়টি সংশ্লিষ্ট থানাকে অবহিত করা হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদনের পর মৃত্যুর কারণ জানা যাবে।