বিদ্যুতের তার ছিঁড়ে পুকুরে, তিনজনের মৃত্যু

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

রাজবাড়ীর পাংশা উপজেলার যশাই ইউনিয়নের পূর্ববালিয়া গ্রামে পুকুরের পানিতে বিদ্যুতায়িত হয়ে তিনজনের মৃত্যু হয়েছে। সোমবার বিকেল সাড়ে তিনটার দিকে এই দুর্ঘটনা ঘটে।

মৃত তিনজন হলেন, জাহানারা বেগম (৪৫), তাঁর নাতনি মিথিলা আক্তার (৯) ও প্রতিবেশী শিউলি খাতুন (১২)। তাঁরা একই গ্রামের বাসিন্দা। জাহানারা বেগমের স্বামী আলমগীর শেখ। মিথিলার বাবার নাম মিঠু শেখ। শিউলি একই গ্রামের সালেক মোল্লার মেয়ে। এ দুর্ঘটনায় আহত মিতু আহত হয়। সে জাহানারা-আলমগীর দম্পতির মেয়ে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, স্থানীয় বাসিন্দা দুলাল প্রামাণিক শ্রমিক দিয়ে দেবদারু গাছ কাটতে ছিলেন। দুপুরে গাছ কাটার পর গাছটি বিদ্যুৎ তারের ওপর গিয়ে পড়ে। গাছের ওজন সইতে না পেরে তার আগুন ধরে ছিঁড়ে যায়। তারের ছিঁড়ে যাওয়া এক অংশ রাস্তায় এবং এক অংশ পুকুরের পানিতে পড়ে। এ সময় তারের কাছ থেকে ৫-৬ হাত দুরে ওই তিনজন গোসল করতে ছিল। অপরদিকে মিতু অনেক দুরে ছিল। পল্লী বিদ্যুতে ফোন দিয়ে বিদ্যুতের সংযোগ বন্ধ করা হয়। তাদের গুরুতর আহত অবস্থায় উদ্ধার করা হয়। পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে তারা মারা যায়।

রাজবাড়ীর সহকারী পুলিশ সুপার (পাংশা সার্কেল) লাবীব আবদুল্লাহ বলেন, দুর্ঘটনায় তিনজনের মৃত্যু হয়েছে। তবে আহত শিশুটি আশঙ্কামুক্ত আছে। এ ব্যাপারে আইনগত পদক্ষেপ নেওয়া হচ্ছে।