পৌনে ৩ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগ

খুলনা
খুলনা

বাগেরহাটের মোল্লাহাট উপজেলায় ২ বছর ৯ মাস বয়সী এক শিশু ধর্ষণ হয়েছে বলে অভিযোগ উঠেছে। এক তরুণকে আসামি করে শিশুটির মা থানায় মামলা করেছেন।

অভিযুক্ত তরুণের নাম ফাহাদা খন্দকার (১৮)। গতকাল রোববার মোল্লাহাট থানায় মামলাটি হয়। ওই শিশু এখন বাগেরহাট সদর হাসপাতালে চিকিৎসাধীন।

শিশুটির পরিবার সূত্রে জানা গেছে, গত মঙ্গলবার (২২ অক্টোবর) ওই ঘটনা ঘটে। অভিযুক্ত তরুণ তাদের প্রতিবেশী। শিশুটিকে প্রথমে বাড়িতে হোমিওপ্যাথি চিকিৎসা দেওয়া হয়। কিন্তু রক্তক্ষরণ বন্ধ না হওয়ায় পর্যায়ক্রমে উপজেলা ও জেলা হাসপাতালে ভর্তি করতে হয়।

সোমবার বিকেলে বাগেরহাট সদর হাসপাতালে শিশুটির মা প্রথম আলোকে বলেন, ঘটনার দিন অভিযুক্ত তরুণদের উঠোনে অন্য শিশুদের সঙ্গে তার মেয়ে খেলা করছিল। এ সময় তিনি ফাহাদাদের ঘরে ফাহাদাদের মায়ের সঙ্গে গল্প করছিলেন। এর কিছুক্ষণ পর চকলেটের লোভ দেখিয়ে তাঁর মেয়েকে নিজেদের ঘরের একটি কক্ষে নিয়ে যান ফাহাদ। এরপর শিশুটির চিৎকার শুনে তিনি ও ফাহাদাদের মা ওই কক্ষে গিয়ে দেখেন শিশুটি রক্তাক্ত অবস্থায় পড়ে আছে।


শিশুটির মায়ের অভিযোগ, ঘটনার পর ফাহাদাদের মা ফাহাদাকে পালিয়ে যেতে সহযোগিতা করেন। এ ছাড়া বিষয়টি জানা জানি হলে তাঁর মেয়ে বড় হওয়ার পর ক্ষতি হবে, বিয়ে হবে না ইত্যাদি বলে পরামর্শ দেন। এ জন্য প্রথমে তিনি (শিশুটির মা) লোকলজ্জার ভয়ে বিষয়টি বাইরে প্রকাশ করেননি।

শিশুটির মা আরও জানান, ঘটনার পরপর ওই নারী (ফাহাদাদের মা) শিশুটির জন্য হোমিওপ্যাথির ওষুধ এনে দেন। কিন্তু এতে তার রক্তক্ষরণ বন্ধ না হচ্ছিল না। পরে তারা হাসপাতালে যান।

বাগেরহাট সদর হাসপাতালের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা (আরএমও) শেখ ইমরান মোহাম্মদ বলেন, ‘মোল্লাহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে গত শনিবার শিশুটিকে এখানে আনে তার পরিবার। শিশুটির শারীরিক অবস্থা আগের চেয়ে ভালো। মামলা দায়ের পর সোমবার শিশুটির স্বাস্থ্য পরীক্ষা হয়েছে।’

মোল্লাহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী গোলাম কবীর বলেন, ‘বিষয়টি জানতে পেরে আমরা শিশুটির পরিবারের সঙ্গে কথা বলে মামলা নিয়েছি। শিশুটির মা বাদী হয়ে তাদের প্রতিবেশী এক কিশোরের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে মামলা করেছেন। ঘটনার পর থেকে আসামি ফাহাদা পলাতক। তাকে গ্রেপ্তারের অভিযান চলছে।’