ওসমানীনগরে অন্তঃসত্ত্বা নারীর লাশ উদ্ধার, স্বামী আটক

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

সিলেটের ওসমানীনগরে মায়া বেগম (২৫) নামের নয় মাসের এক অন্তঃসত্ত্বা নারীর লাশ উদ্ধার করেছে পুলিশ। আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে নিজ বাড়ি থেকে তাঁর লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় নিহত মায়া বেগমের স্বামী সাজ্জাদ মিয়াকে (৩৫) জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ।

নিহত মায়া উপজেলার তাজপুর ইউনিয়নের কাদিপুর গ্রামের সাজ্জাদ মিয়ার স্ত্রী ও সুনামগঞ্জের জগন্নাথপুর জয়দা গ্রামের আনা মিয়ার মেয়ে। নিহত মায়ার মামার অভিযোগ, যৌতুকের জন্য নির্যাতন করে তাঁকে হত্যা করা হয়েছে। মরদেহ উদ্ধারের পর লাশ ময়নাতদন্তের জন্য সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

পুলিশ ও নিহত নারীর পারিবারিক সূত্রে জানা গেছে, আজ মঙ্গলবার সকালে মায়ার শ্বশুরবাড়ি থেকে ফোন করে তাঁর বাবা ও মামাকে দ্রুত ওসমানীনগরে আসতে বলা হয়। খবর পেয়ে তাঁরা দ্রুত সেখানে গিয়ে মায়ার লাশ ঝুলন্ত অবস্থায় দেখতে পান। পরে বিষয়টি ওসমানীনগর থানার পুলিশকে জানালে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে।

নিহত মায়া বেগমের মামা কালাম মিয়ার দাবি, ‘যৌতুকের জন্য প্রায়ই মায়ার স্বামীসহ শ্বশুরবাড়ির লোকজন তাকে নির্যাতন করত। যৌতুকের জন্য মায়াকে ওরা পরিকল্পিতভাবে হত্যা করে আত্মহত্যার নাটক সাজাতে চেয়েছে। এটি পরিকল্পিত হত্যাকাণ্ড। আমরা এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছি।’

ওসমানীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রাশেদ মোবারক প্রথম আলোকে বলেন, নিহত নারীর স্বজনদের অভিযোগ, তাঁকে হত্যা করা হয়েছে। আর শ্বশুরবাড়ির লোকজন দাবি করছেন, তিনি আত্মহত্যা করেছেন। জিজ্ঞাসাবাদের জন্য নিহত নারীর স্বামীকে থানায় আনা হয়েছে। ঘটনাস্থলে গিয়ে সুরতহাল প্রতিবেদন প্রস্তুত করার পর লাশ ময়নাতদন্তের জন্য সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদন পাওয়ার পর মৃত্যুর কারণ জানা যাবে। এখন পর্যন্ত লিখিত কোনো অভিযোগ করা হয়নি। লিখিত অভিযোগ দেওয়া হলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।