গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ঘটনায় মামলা

ফাইল ছবি
ফাইল ছবি

রাজধানীর মিরপুরের রূপনগর আবাসিক এলাকায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ঘটনায় মামলা হয়েছে। আজ বৃহস্পতিবার ভোরে পুলিশ বাদী হয়ে রূপনগর থানায় মামলাটি করেছে।

মামলায় গ্যাসবেলুন বিক্রেতা আবু সায়ীদকে আসামি করা হয়েছে।

রূপনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ এ কথা জানান। তিনি প্রথম আলোকে বলেন, অপরাধজনক নরহত্যা ও বিস্ফোরক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলাটি করা হয়েছে। মামলায় গ্যাসবেলুন বিক্রেতা আবু সায়ীদকে আসামি হিসেবে গ্রেপ্তার দেখানো হয়েছে। তিনি বর্তমানে পুলিশ হেফাজতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

একটি ভ্যানগাড়িতে করে আবু সায়ীদ মিরপুরের বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে গ্যাসবেলুন বিক্রি করতেন। গতকাল বুধবার বিকেলে রূপনগর ১১ নম্বর সড়কের শেষ মাথায় ফজর মাতবরের বস্তির সামনে বেলুন বিক্রি করতে আসেন তিনি। তাঁকে দেখামাত্রই বস্তির শিশুরা তাঁকে ঘিরে ধরে। এ সময় সিলিন্ডারে পাউডার জাতীয় কিছু একটা ভরছিলেন ওই বেলুন বিক্রেতা। এর পরপরই হঠাৎ বিকট শব্দে সিলিন্ডারটি বিস্ফোরিত হয়। বিস্ফোরণের সঙ্গে সঙ্গে আশপাশে থাকা ১০-১২ জন প্রায় ১৫ ফুটের মতো ছিটকে পড়েন। বিস্ফোরণের পরপরই ঘটনাস্থলে চার শিশুর ছিন্নভিন্ন দেহ পাওয়া যায়। পেটে আঘাত পাওয়া আরেক শিশু দৌড়ে সেখান থেকে পালানোর চেষ্টা করে। কিন্তু কিছু দূর যাওয়ার পরই সে লুটিয়ে পড়ে। সেখানেই তার মৃত্যু হয়। পরে আরও দুই শিশু মারা যায়। এ ঘটনায় আহত হয় আরও অন্তত ১০ জন।

আরও পড়ুন: