ছাত্রদলের বিবাহিতদের অনশন

ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটিতে পদ পেতে আমরণ অনশন শুরু করেছে বিলুপ্ত কমিটির নেতাদের একটি অংশ। বিলুপ্ত কমিটির এই নেতারা ‘বয়স ও বিবাহিত’ হওয়ায় নির্বাচনে প্রার্থী হতে পারেননি। গতকাল বুধবার বেলা সাড়ে ১১টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের ফটকের সামনে তাঁরা এই কর্মসূচি শুরু করেন। তাঁদের ব্যানারে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিও ছিল। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের এসএম হল শাখা ছাত্রদলের জ্যেষ্ঠ যুগ্ম আহ্বায়ক মুজাহিদ রহমান সাংবাদিকদের বলেন, ‘আমরা ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটিতে স্থান পেতে চাই। এই দাবি না মানা পর্যন্ত আমাদের কর্মসূচি চলবে। আমরা একেবারেই শান্তিপূর্ণ কর্মসূচি করছি।’ 

ছাত্রদলের বিলুপ্ত কমিটির নেতা আরাফাত বিল্লাহ খান বলেন, ‘বিবাহিতরা ছাত্রদলের কাউন্সিলে অংশ নিতে পারবে না বলে আমাদের বাদ দেওয়া হয়েছে। আমরা ছাত্রদলের সাংগঠনিক অভিভাবক তারেক রহমানের হস্তক্ষেপ কামনা করছি।’

অনশন চলাকালে কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাদের যৌথ সভা হয়। এতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও ছিলেন। সভা শেষে তিনি অনশনকারী নেতাদের পাশ দিয়েই নিজের গাড়িতে উঠে চলে যান। 

গত ১৯ সেপ্টেম্বর ছাত্রদলের নতুন সভাপতি হন ফজলুর রহমান ও সাধারণ সম্পাদক হন ইকবাল হোসেন। এখন পূর্ণাঙ্গ কমিটি গঠনের প্রক্রিয়া চলছে।