ইঁদুর মারার ফাঁদে বিদ্যুৎস্পৃষ্টে চাচা-ভাতিজার মৃত্যু

ছবিটি প্রতীকী
ছবিটি প্রতীকী

গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলায় বিদ্যুৎ সংযোগ দিয়ে জিআই তারে তৈরি করা ধান খেতের ইঁদুর মারা ফাঁদে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে চাচা ও ভাতিজার মৃত্যু হয়েছে। আহত হয়েছেন একজন। গতকাল বুধবার রাত ১২টার দিকে উপজেলার পূর্ব দামোদরপুর কাতলির বিলে পলো দিয়ে মাছ শিকারে গিয়ে এ দুর্ঘটনা ঘটে।

নিহত দুজন হলেন পূর্ব দামোদরপুর গ্রামের আইজল মিয়া (৪০) ও একই গ্রামের উজ্জ্বল মিয়া (১৪)। একই গ্রামের আহত হারুন মিয়াকে (৪৫) সাদুল্যাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

দামোদরপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান এ জেট এম সাজেদুল ইসলাম বলেন, আইজল মিয়া গতকাল রাতে উজ্জ্বল ও হারুনকে সঙ্গে নিয়ে বাড়ির পাশে কাতলির বিলে মাছ শিকারে যান। তাঁরা টর্চ লাইটের আলো জ্বেলে পলো দিয়ে মাছ শিকার করছিলেন। কিন্তু একই গ্রামের ফুল মিয়া ওই বিলে তাঁর ধান খেতের ইঁদুর মারতে জিআই তারে বিদ্যুৎ সংযোগ দিয়ে একটি ফাঁদ পেতে রাখেন। কিন্তু বিষয়টি তাদের জানা ছিল না। মাছ ধরতে ধরতে তাঁরা ওই জমির ইঁদুর মারা ফাঁদে এসে পরলে ঘটনাস্থলে আইজল মিয়া ও তাঁর ভাতিজা উজ্জ্বল মারা যান। আহত হন হারুন। টের পেয়ে গ্রামবাসী দ্রুত এসে তাঁকে উদ্ধার করে হাসপাতালে পাঠায়।