ডিবি পুলিশের কাছ থেকে আসামি ছিনতাই

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় গোয়েন্দা (ডিবি) পুলিশ অভিযান চালিয়ে মাদক মামলার আসামি আবদুর রহিমকে (৪৫) গ্রেপ্তার করে। তবে এর কিছুক্ষণ পর কয়েকজন পুলিশের ওপর হামলা চালিয়ে রহিমকে ছিনিয়ে নিয়েছে বলে জানা গেছে।

উপজেলার ধানুয়া কামালপুর এলাকায় গতকাল বুধবার রাত সাড়ে নয়টার দিকে এই ঘটনা ঘটেছে। হামলায় পুলিশের তিন সদস্য আহত হয়েছেন। হামলার ঘটনায় জড়িত থাকার অভিযোগে চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

আহত পুলিশ সদস্যরা হলেন জামালপুর গোয়েন্দা (ডিবি) পুলিশ শাখার সহকারী উপপরিদর্শক (এএসআই) উমর ফারুক, সদস্য আবুল খায়ের ও ফরিদ মিয়া।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন মো. শহিদ মিয়া (৪৫), তাঁর ছোট ভাই মোরশেদ আলী (৪০), জাদু মিয়া (৫৫) ও সাব্বির হোসেন (১৮)। তাঁরা উপজেলার ধানুয়া কামালপুর এলাকার বাসিন্দা।

জামালপুর গোয়েন্দা পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে গতকাল রাত সাড়ে নয়টার দিকে ডিবি পুলিশের একটি দল ধানুয়া কামালপুর এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী আবদুর রহিমকে ধরতে তাঁর বাড়িতে অভিযান চালায়। অভিযানের সময় ২৫০টি ইয়াবা বড়ি, ২০ গ্রাম হেরোইনসহ রহিম ও তাঁর সহযোগী মো. শহিদ মিয়াকে (৪৫) গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের পর রহিমের বেশ কিছু সহযোগী ও স্বজনেরা ডিবি পুলিশের ওপর অতর্কিত হামলা চালায়। এ সময় তারা রহিমকে ছিনিয়ে নিয়ে যায়। হামলায় ডিবি পুলিশের তিন সদস্য আহত হন।

ডিবি পুলিশের উপপরিদর্শক আবদুল্লাহ আল মামুন প্রথম আলোকে বলেন, হামলায় জড়িত থাকার অভিযোগে তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। শহিদ ও আবদুর রহিমের বিরুদ্ধে একটি মাদকের মামলা হয়েছে। এ ছাড়া আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাজে বাধা দেওয়ার আরেকটি মামলা হয়েছে। আসামিদের আজ বৃহস্পতিবার দুপুরে কারাগারে পাঠিয়েছেন আদালত।