যে বাসে চাকরি তার চাপাতেই মৃত্যু

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

মাগুরার মহম্মদপুর উপজেলার বাসস্ট্যান্ড এলাকায় দুই বাসের মাঝে চাপা পড়ে আবু বক্কর (১৪) নামে এক শিশু শ্রমিক নিহত হয়েছে। যে বাস শিশুটিকে চাপা দিয়েছে সে ওই বাসের চালকের সহকারী ছিল। আজ বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টার দিকে এ ঘটনা ঘটে।

নিহত আবু বক্কর উপজেলার বিনোদপুর কলেজপাড়া এলাকার গোলাম রসুল মোল্যার ছেলে।

বাসের সুপারভাইজার রাসেল মোল্লা জানান, উপজেলার বাসস্ট্যান্ড এলাকায় গাড়ি ঘোরাচ্ছিলেন চালক। আর রাস্তায় গাড়ির পেছনের দিকে দাঁড়িয়ে নির্দেশনা দিচ্ছিল আবু বক্কর। এ সময় নিজেদের বাস ও পাশে থেমে থাকা একটি বাসের মাঝখানে পড়ে যায় বক্কর। সে এ সময় চালককে সতর্ক করার চেষ্টা করে। কিন্তু এবড়োখেবড়ো রাস্তার কারণে গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে দুই বাসের মাঝে চাপা পড়ে গুরুতর আহত হয় সে। তাকে মহম্মদপুর উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক কাজী আবু আহসান মৃত ঘোষণা করেন।

মহম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারক বিশ্বাস বলেন, শিশুটিকে যে বাসে চাপা দিয়েছে সে ওই বাসেরই চালকের সহকারী ছিল। এখনো কেউ অভিযোগ দেয়নি। তবে নিজের ভুলেই শিশুটির মৃত্যু হয়েছে বলে দাবি করছে বাস চালক। তারা হয়তো নিজেদের মধ্যে সমঝোতা করে নেওয়ার চেষ্টা করছে। ইতিমধ্যে সুরতহাল সম্পন্ন হয়েছে। ময়নাতদন্ত বা মামলার বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি।