এবার চট্টগ্রাম থেকে মদিনায় বিমানের সরাসরি ফ্লাইট

বিমান বাংলাদেশ এয়ারলাইনস
বিমান বাংলাদেশ এয়ারলাইনস

ঢাকার পর এবার চট্টগ্রাম থেকেও সৌদি আরবের মদিনায় বিমান বাংলাদেশের সরাসরি ফ্লাইট চালু হলো। আজ বৃহস্পতিবার বেলা সোয়া একটায় ২৬৫ জন যাত্রী নিয়ে বিজি-১৩৭ ফ্লাইটটি চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যায়।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী এ ফ্লাইটের উদ্বোধন করেন। মদিনা থেকে ফিরতি ফ্লাইট বিজি-১৩৮ স্থানীয় সময় আজ সন্ধ্যা সোয়া সাতটায় ছেড়ে আগামীকাল চারটা ২৫ মিনিটে চট্টগ্রাম পৌঁছার কথা রয়েছে।

বিমান কর্তৃপক্ষ জানিয়েছে, প্রাথমিকভাবে চট্টগ্রাম-মদিনা রুটে প্রতি বৃহস্পতিবার সরাসরি ফ্লাইট পরিচালনা করা হবে। পরে যাত্রী বাড়লেও ফ্লাইটও বাড়ানো হবে। মদিনা ফ্লাইট উদ্বোধন উপলক্ষে উভয় রুটের যাত্রীদের জন্য টিকিটে ১৫ শতাংশ ছাড় দেওয়া হয়েছে। এর আগে গত সোমবার চালু হয় বিমানের ঢাকা-মদিনা ফ্লাইট।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান, বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মো. মোকাব্বির হোসেন উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেন, মক্কা-মদিনায় চট্টগ্রামের অনেক লোক আছেন। প্রতি বছর এ দেশ থেকে যেসব মানুষ হজ ও ওমরাহ করতে যান, তাতে চট্টগ্রামের মানুষ সম্ভবত বেশি। যারা মধ্যপ্রাচ্যবাসী এবং নিয়মিত যাতায়াত করেন তাদের জন্য এ ফ্লাইট।

চট্টগ্রাম-মদিনা রুটে সরাসরি ফ্লাইট চালু দীর্ঘদিনের দাবি ছিল বলে মন্তব্য করেন বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান। তিনি বলেন, এটা শুধু চট্টগ্রামবাসীর আশা নয়, এখানে আর্থ সামাজিক বিষয়ও জড়িত।

ব্যবসায়িক কারণে নতুন রুট ও গন্তব্য বৃদ্ধি করা হয়েছে বলে জানান বিমানের ব্যবস্থাপনা পরিচালক মোকাব্বির হোসেন।