নাইমুলের মর্মান্তিক মৃত্যু, গভীর শোক

নাইমুল আবরার। ছবি: সংগৃহীত
নাইমুল আবরার। ছবি: সংগৃহীত

ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজের নবম শ্রেণির ছাত্র নাইমুল আবরার শুক্রবার বিদ্যুতায়িত হয়ে মারা গেছে। নাইমুল আবরার শুক্রবার ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজের মাঠে কিশোরদের মাসিক পত্রিকা কিশোর আলোর বর্ষপূর্তি অনুষ্ঠান দেখতে এসেছিল। বিকেলে মাঠের এক প্রান্তে দুর্ঘটনাটি ঘটে।

ওই মাঠে স্থাপিত জরুরি মেডিকেল ক্যাম্পের দুজন বিশেষজ্ঞ (এফসিপিএস) চিকিৎসক নাইমুলকে প্রাথমিক চিকিৎসা দেন। সঙ্গে সঙ্গে তাকে মহাখালীর বেসরকারি ইউনিভার্সেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

শুক্রবার রাতে রেসিডেনসিয়াল মডেল কলেজের মাঠে জানাজা শেষে নাইমুলের মরদেহ গ্রামের বাড়ি নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার ধন্যপুরে নিয়ে যাওয়া হয়। নাইমুল আবরার দুই ভাইয়ের মধ্যে ছোট। তার বাবা মজিবুর রহমান প্রবাসী। তবে তিনি বর্তমানে ঢাকায় অবস্থান করছেন।

নাইমুলের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন কলেজের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল কাজী শামীম ফরহাদ। অধ্যক্ষ জানান, কলেজ কর্তৃপক্ষ দুর্ঘটনার কারণ অনুসন্ধানের জন্য তদন্ত কমিটি গঠন করেছে।

কিশোর আলোর সম্পাদক আনিসুল হক নাইমুলের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। তিনি হাসপাতালে যান এবং নাইমুলের মা-বাবা ও পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন। তিনি এই পরিবারকে তাঁর নিজের এবং কিশোর আলোর পরিবার হিসেবে গ্রহণ করার কথা তাঁদের জানান। তিনি বলেন, নাইমুল আবরারকে চিরকাল স্মরণ করা হবে। এ-জাতীয় দুর্ঘটনা কেন ঘটল, তা কঠোরভাবে খতিয়ে দেখা হচ্ছে।