কার্ড চুরির অভিযোগে গাছে বেঁধে শিশুকে নির্যাতন

নোয়াখালীর কোম্পানীগঞ্জে মোবাইলের রিচার্জ কার্ড চুরির অভিযোগে ৫ম শ্রেণির এক মাদ্রাসাছাত্রকে গাছের সঙ্গে বেঁধে নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। গতকাল শুক্রবার বিকেল পাঁচটার দিকে উপজেলার ধনীপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

এই মাদ্রাসাছাত্রের নাম নুর মোহাম্মদ ওরফে সজীব (১২)। সে উপজেলার চরহাজারী ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের বাসিন্দা নুর নবীর ছেলে।

সজীবের মা খুরশিদা বেগম শেফালী অভিযোগ করেন, ছেলে একই এলাকার আবদুল্লাহ চৌকিদারের দোকান থেকে ১২০ টাকার মোবাইল রিচার্জ কার্ড চুরি করেছে বলে অভিযোগ করা হয়। এই অভিযোগে তাঁর ছেলেকে আবদুল্লাহ ও তাঁর ছেলে ইসমাইল হোসেন ওরফে মিলন মিলে গাছের সঙ্গে রশি দিয়ে বেঁধে লাঠিপেটা করেন। এতে ছেলে আহত হয়।

খুরশিদা বেগম বলেন, খবর পেয়ে তিনি গিয়ে ছেলেকে উদ্ধার করে বাড়িতে নিয়ে যান। পরে রাত সাড়ে ১০টার দিকে তাকে কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আরিফুর রহমান প্রথম আলোকে বলেন, চুরির অভিযোগে শিশুকে নির্যাতনের খবরের সত্যতা পাওয়া গেছে। শিশুটির শরীরের বিভিন্ন স্থানে আঘাতের ফোলা জখম আছে। শিশুটির মা বাদী হয়ে আবদুল্লাহ চৌকিদার ও তাঁর ছেলে ইসমাইলকে আসামি করে আজ শনিবার মামলা করেছেন। আজ সকালে দুজনকে গ্রেপ্তার করা হয়েছে।

এদিকে গ্রেপ্তারের আগে আবদুল্লাহ চৌকিদার নিজেকে নির্দোষ দাবি করে বলেন, ‘আমি সজীবকে (নুর মোহাম্মদ) মারধর করিনি। বাড়ির নারীরা মারধর করে থাকতে পারে।’