প্রয়োজনে যুক্তরাষ্ট্রেও চিঠি পাঠানো হবে: দুদক সচিব

ক্যাসিনো-কাণ্ডে জড়িত ব্যক্তিদের তথ্য জানতে প্রয়োজনে মার্কিন যুক্তরাষ্ট্রেও চিঠি পাঠানো হবে বলে জানিয়েছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) সচিব মুহাম্মদ দিলোয়ার বখত। আজ মঙ্গলবার বিকেলে সংস্থাটির প্রধান কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা জানিয়েছেন তিনি।

আজ দুপুরে মার্কিন যুক্তরাষ্ট্রের জাস্টিস ডিপার্টমেন্ট ও স্টেট ডিপার্টমেন্টের তিন সদস্যের একটি প্রতিনিধিদল দুদক চেয়ারম্যানের সঙ্গে বৈঠক করে। বৈঠকের আলোচ্যসূচি ও সিদ্ধান্ত সম্পর্কে জানাতে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন সচিব।

দুদক সচিব বলেন, এফবিআইয়ের সঙ্গে পারস্পরিক সহযোগিতা বিষয়ে চুক্তি হওয়ার সম্ভাবনা রয়েছে। ক্যাসিনোর শহর লাসভেগাসে খেলতে যাওয়া বাংলাদেশের ক্যাসিনো জুয়াড়িদের সম্পর্কে তথ্য জানতে প্রয়োজনে চিঠি পাঠানো হবে বলেও জানান তিনি। এ ছাড়া যুক্তরাষ্ট্রে পালিয়ে থাকা দুর্নীতিবাজদের তথ্য জানতে পারস্পরিক আইনগত সহায়তা অনুরোধ (এমএলএআর) পাঠানো হতে পারে।

এর আগে গত বৃহস্পতিবার সিঙ্গাপুরে চিঠি পাঠিয়েছিল দুদক। দেশটির দুর্নীতিবিরোধী সংস্থা করাপ্ট প্র্যাকটিসেস ব্যুরোর পরিচালক বরাবর পাঠানো চিঠিতে সিঙ্গাপুরের মেরিনা বেসহ ক্যাসিনোগুলোতে জুয়া খেলতে যাওয়া বাংলাদেশিদের তথ্য চাওয়া হয়।