গরু চুরির মামলায় ইউপি সদস্য গ্রেপ্তার

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

গরু চুরির অভিযোগে সিলেটের দক্ষিণ সুরমার বরইকান্দি ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য সৈয়দ মুমিনুর রহমান ওরফে সুমিতকে (৩২) গ্রেপ্তার করা হয়েছে। তিনি বরইকান্দি ইউপির ৬ নম্বর ওয়ার্ডের সদস্য ও চান্দাই মাঝপাড়া গ্রামের বাসিন্দা।

গতকাল মঙ্গলবার সন্ধ্যায় মুমিনুরকে তাঁর বাড়ি থেকে গ্রেপ্তার করে পুলিশ। এ সময় ইউপি সদস্যের বাড়ি থেকে চুরি যাওয়া একটি গাভি, বাছুর ও একটি ষাঁড় উদ্ধার করা হয়।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, গত সোমবার রাতে দক্ষিণ সুরমার তেতলী ইউনিয়নের ছমিপুর গ্রামের বাসিন্দা মোহাম্মদ রমিজ আলীর বাড়ি থেকে তিনটি গরু চুরি হয়। সকালে তিনি চুরি হওয়া গরু বিভিন্ন এলাকায় খুঁজতে থাকেন। দক্ষিণ সুরমা এলাকার দুজন কসাইয়ের মাধ্যমে খবর পান বরইকান্দি ইউপির সদস্য সৈয়দ মুমিনুর রহমানের বাড়িতে তিনটি গরু কেনার জন্য দামদর করেছেন তাঁরা। এমন খবর পেয়ে তিনি ইউপি সদস্য মুমিনুরের বাড়িতে গিয়ে চুরি যাওয়া গরুগুলো দেখতে পান। বিষয়টি তিনি দক্ষিণ সুরমা থানা-পুলিশকে জানান। পরে গরুগুলো উদ্ধার করে ইউপি সদস্যকে আটক করে পুলিশ।

এ ঘটনায় মোহাম্মদ রমিজ উদ্দিন গতকাল রাতে দক্ষিণ সুরমা থানায় ইউপি সদস্যকে আসামি করে মামলা করেছেন। এর পরপরই পুলিশ সৈয়দ মুমিনুর রহমানকে গ্রেপ্তার দেখায়।

সিলেটের দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল ফজল প্রথম আলোকে বলেন, চুরি যাওয়া গরুগুলো ইউপি সদস্যের বাড়ি থেকে উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার রাতে গরুর মালিকের দায়ের করা মামলায় ইউপি সদস্য মুমিনুর রহমানকে গ্রেপ্তার করা হয়। আজ বুধবার তাঁকে আদালতে তোলা হবে।