সাবেক শ্যালিকার আপত্তিকর ছবি ফেসবুকে, যুবক কারাগারে

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় সাবেক শ্যালিকার আপত্তিকর ছবি ফেসবুকে ছড়িয়ে দেওয়ার অভিযোগে মিজানুর রহমান (৩৩) নামের এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ বৃহস্পতিবার দুপুরে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার দেখিয়ে তাঁকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এর আগে গতকাল বুধবার রাত নয়টার দিকে জামালপুর পৌর শহর থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার ওই যুবকের বাড়ি উপজেলার ধানুয়া কামালপুর ইউনিয়নের টেংরামারী গ্রামে। তিনি একজন ব্যবসায়ী।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, মিজানুর রহমানের সঙ্গে এক তরুণীর প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। গত ১৮ জুলাই তাঁদের বিয়ে হয়। বিয়ের কিছুদিন পরে ওই তরুণী জানতে পারেন, মিজানুর রহমানের আরও এক স্ত্রী আছেন। পরে গত ২৫ আগস্ট প্রথম স্ত্রীর সঙ্গে তালাক হয়ে যায়। তালাক হওয়ার পর সাবেক স্ত্রীর ছোট বোনের আপত্তিকর ছবি গত ১২ অক্টোবর সামাজিক যোগাযোগমাধ্যমে ফেসবুকে তিনি ছড়িয়ে দেন। এ ঘটনায় তাঁর সাবেক শাশুড়ি গতকাল সকালে বকশীগঞ্জ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেন। রাত নয়টার দিকে পুলিশ অভিযান চালিয়ে জামালপুর পৌর শহর থেকে মিজানুর রহমানকে গ্রেপ্তার করে।

বকশীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হজরত আলী প্রথম আলোকে বলেন, ‘বিয়ের সময় শ্যালিকার ছবি তোলা ছিল। ফটোশপের মাধ্যমে সাবেক শ্যালিকার ওই ছবি থেকে মাথা কেটে একটি খারাপ ছবিতে জুড়ে দেন মিজানুর। এরপর ওই ছবি তিনি তাঁর সাবেক স্ত্রীর নামে একটি ফেসবুক আইডি থেকে ছড়িয়ে দেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই যুবক এসব স্বীকার করেছেন। পরে তাঁকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।’