দুই ইয়াবা ব্যবসায়ীকে কারাদণ্ড

প্রতীকী ছবি।
প্রতীকী ছবি।

পিরোজপুর সদর উপজেলার বাদুরা গ্রামের মুরাদ হোসেন (৩৩) ও মিরাজ সিকদার (৪৩) নামের দুই মাদক ব্যবসায়ীকে কারাদণ্ড দিয়েছেন আদালত। আজ বৃহস্পতিবার দুপুরে পিরোজপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ শামসুল হক এ রায় ঘোষণা করেন।

মাদক কেনাবেচার দায়ে মুরাদ হোসেনকে ৬ বছর কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। মিরাজ সিকদারকে তিন বছর কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও চার মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

মামলার সংক্ষিপ্ত বিবরণ ও আদালত সূত্রে জানা গেছে, ২০১৬ সালের ৪ অক্টোবর বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি দল ইন্দুরকানি উপজেলার পাড়েরহাট বাজারের মসজিদ সড়কে অভিযান চালায়। এ সময় ইয়াবাবড়ি কেনাবেচার সময় মুরাদ হোসেন ও মিরাজ সিকদারকে আটক করা হয়। এরপর মুরাদ হোসেনের সঙ্গে থাকা ১০০টি ইয়াবাবড়ি ও মিরাজ সিকদারের কাছ থেকে ২৮টি ইয়াবাবড়ি উদ্ধার করে ডিবি পুলিশ। এ ঘটনায় জেলা গোয়েন্দা পুলিশের উপপরিদর্শক (এসআই) নুরুল আমিন সিকদার বাদী হয়ে স্থানীয় থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেন। তদন্ত শেষে পুলিশ মুরাদ হোসেন, মিরাজ সিকদার ও মো. মনিরের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেন। মামলার ছয়জনের সাক্ষ্য গ্রহণ শেষে বিচারক আসামিদের উপস্থিতিতে এ রায় দেন। অভিযোগ প্রমাণিত না হওয়ায় মো. মনিরকে বেকসুর কারাদণ্ড দেওয়া হয়।

সরকার পক্ষে মামলাটি পরিচালনা করেন সহকারী সরকারি কৌঁসুলি (এপিপি) জহুরুল ইসলাম।