জুয়ার ১০০ টাকার দ্বন্দ্বে যুবক খুন

সিলেটের কাস্টঘর এলাকায় ছুরিকাঘাতে নিহত তরুণের পরিচয় পাওয়া গেছে। তিনি লক্ষ্মীপুর দত্তপাড়ার ইসমাইল মিয়ার ছেলে সেলিম মিয়া (২৮)। গত শুক্রবার রাতে সেলিমের বাবা লাশ শনাক্ত করেন।

পরে ওই রাতেই ইসমাইল মিয়া বাদী হয়ে কোতোয়ালি থানায় পাঁচজনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা তিন-চারজনকে আসামি করে হত্যা মামলা করেন। মামলায় আনোয়ার মিয়া (২৫) নামের একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তিনি সিলেট নগরের ঘাসিটুলা বেতেরবাজার এলাকার বাসিন্দা।

পুলিশ সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার রাতে নগরের বন্দরবাজার কাস্টঘর এলাকার সুইপার কলোনির ভেতরে একটি ভবনে মদ্যপ অবস্থায় ছয়-সাতজন তরুণ জুয়া খেলছিলেন। এর মধ্যে ১০০ টাকা নিয়ে সেলিমের সঙ্গে বচসা হয়। এরই জের ধরে সেলিমের ডান পায়ে ছুরিকাঘাত করেন তাঁদের মধ্যে একজন। এরপরই ছুরিকাহত সেলিম ভবন থেকে ছুটে নিচে নেমে সড়কে এসে চেতনা হারিয়ে ফেলেন। সড়কে ১৫ মিনিটের মতো সংজ্ঞাহীন অবস্থায় থাকার পর পুলিশ খবর পেয়ে সেলিমকে উদ্ধার করে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। সেলিমের লাশ শনিবার বিকেলে ময়নাতদন্তের পর পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

সিলেট কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ সেলিম মিঞা প্রথম আলোকে বলেন, নিহত সেলিম মিয়ার বাবা বাদী হয়ে কোতোয়ালি থানায় পাঁচজনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা তিন-চারজনকে আসামি করে হত্যা মামলা করেন। শুক্রবার রাতেই একজনকে গ্রেপ্তার করা হয়েছে। জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার ব্যক্তি জানিয়েছেন, জুয়ার ১০০ টাকা নিয়ে বচসার জেরে সেলিমের পায়ে ছুরিকাঘাত করা হয়েছে।