রাজশাহীতে আ.লীগ কার্যালয়ে জুয়ার আসরে পুলিশের হানা

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

রাজশাহীতে একটি জুয়ার আসরে অভিযান চালিয়ে সাত জুয়াড়িকে গ্রেপ্তার করেছে পুলিশ। জুয়ার আসরটি স্থানীয় আওয়ামী লীগের একটি কার্যালয়ে বসেছিল।

গতকাল শনিবার দিবাগত রাতে রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) কাশিয়াডাঙ্গা থানা-পুলিশ এই অভিযান চালায়। পরে জুয়া আইনে মামলা করে আজ রোববার সকালে সাত জুয়াড়িকে আদালতে পাঠানো হয়।

পুলিশ জানায়, জেলার পবা উপজেলার হড়গ্রাম ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের কার্যালয়ে জুয়ার আসর বসেছিল। সেখানে অভিযান চালিয়ে সাত জুয়াড়িকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার হওয়া সাতজন হলেন—ইউসুফ আলী (৫০), হাসান আলী (৩৫), হারান চন্দ্র দাস (৪২), মতিউর রহমান (৫৩), জামাল উদ্দিন (৪৮), আমজাদ হোসেন (৪০) ও রাজু হোসেন (৩৪)। তাঁদের মধ্যে হারান হড়গ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সম্পাদক। আর মতিউর ওয়ার্ড কৃষক লীগের সভাপতি।

পুলিশের ভাষ্য, জুয়া খেলার সময় হাতেনাতে এই সাতজনকে ধরা করা হয়। এ সময় তাঁদের কাছ থেকে জুয়া খেলার তাস ও নগদ টাকা জব্দ করা হয়। অভিযানের সময় ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি শাহজাহান আলীসহ তিনজন পালিয়ে গেছেন।

কাশিয়াডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনসুর আলী বলেন, হড়গ্রাম ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের কার্যালয়ে জুয়ার আসর বসে—এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালানো হয়। এ সময় জুয়া খেলতে আসা সাতজনকে আটক করা হয়। পরে তাঁদের বিরুদ্ধে থানায় মামলা করে গ্রেপ্তার দেখানো হয়।

নাম প্রকাশ না করে স্থানীয় কয়েক ব্যক্তি বলেন, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি শাহজাহান আলী দলীয় কার্যালয়ে জুয়ার আসর বসিয়ে কমিশন আদায় করতেন। প্রতিরাতেই বসতো জুয়ার আসর। কিন্তু ভয়ে কেউ কিছু বলত না। কেউ প্রতিবাদ করার সাহস পেতেন না। কেউ একজন গোপনে থানায় খবর দিলে পুলিশ অভিযান চালায়।