ডিবি পুলিশ পরিচয়ে ছিনতাইচেষ্টা, গ্রেপ্তার ৩

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

নওগাঁর ধামইরহাট উপজেলায় গোয়েন্দা (ডিবি) পুলিশ পরিচয় দিয়ে ছিনতাইয়ের চেষ্টার সময় তিন যুবককে পিটুনি দিয়ে পুলিশের হাতে তুলে দিয়েছেন এলাকাবাসী। আজ রোববার সকালে উপজেলার বড়থা বাজার এলাকা থেকে তাঁদের গ্রেপ্তার করে পুলিশ

গ্রেপ্তার যুবকেরা হলেন ধামইরহাট উপজেলার দাদনপুর গ্রামের এখলাস হোসেন (২২), পত্নীতলা উপজেলার চকজয়রাম গ্রামের নাহিদ হোসেন (২৫) ও একই উপজেলার বাবনাবাজ গ্রামের বিকাশ চন্দ্র মণ্ডল (৩৪)।

স্থানীয় বাসিন্দা ও ধামইরহাট থানার পুলিশ সূত্রে জানা গেছে, উপজেলার আড়ানগর এলাকার দুই সবজি ব্যবসায়ী ইজিবাইকে চড়ে সবজি কেনার জন্য বদলগাছী উপজেলায় যাচ্ছিলেন। সকাল সাড়ে ছয়টার দিকে ফতেপুর-মাতাজি সড়কের বড়থা বাজারের কাছে তিন যুবক ইজিবাইকটিকে থামান। তাঁরা নিজেদের ডিবি পুলিশের কর্মকর্তা পরিচয় দিয়ে ব্যবসায়ীদের কাছে টাকা দাবি করেন। টাকা না দিলে মিথ্যা মামলায় ফাঁসিয়ে গ্রেপ্তারের হুমকিও দেন। কথাবার্তা সন্দেহজনক মনে হওয়ায় ব্যবসায়ীরা চিৎকার শুরু করলে স্থানীয় লোকজন এসে নাহিদ ও বিকাশকে পিটুনি দিয়ে পুলিশে দেন। অপর যুবক এখলাস পালিয়ে গেলেও পরে স্থানীয় লোকজনের সহায়তায় সকাল ১০টার দিকে ধামইরহাট থানার পুলিশ তাঁকে উপজেলার পলাশবাড়ী গ্রাম থেকে গ্রেপ্তার করে।

ধামইরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাকিরুল ইসলাম প্রথম আলোকে বলেন, ওই তিন যুবকের বিরুদ্ধে মামলা করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাঁরা জানিয়েছেন, নিজেদের ডিবি পুলিশ সদস্য পরিচয় দিয়ে নওগাঁ, জয়পুরহাট, চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন এলাকায় তাঁরা ছিনতাই করতেন।