পুলিশের সহায়তায় ঘরে ফিরলেন বৃদ্ধ সেই দম্পতি

পুলিশের উপস্থিতিতে প্রায় আড়াই মাস পর নিজেদের বাড়িতে ফিরেছেন আবদুল আহাদ খান-শিরিন বেগম দম্পতি। ছবি: সংগৃহীত
পুলিশের উপস্থিতিতে প্রায় আড়াই মাস পর নিজেদের বাড়িতে ফিরেছেন আবদুল আহাদ খান-শিরিন বেগম দম্পতি। ছবি: সংগৃহীত

আসামিদের হুমকির মুখে প্রায় আড়াই মাস ধরে এলাকাছাড়া ছিলেন নরসিংদীর পলাশ উপজেলার আবদুল আহাদ খান (৬৬) ও তাঁর স্ত্রী শিরিন বেগম (৬০)। অবশেষে পুলিশের সহায়তায় নিজেদের বাড়িতে ফিরেছেন বৃদ্ধ এই দম্পতি। আজ সোমবার দুপুরে উপজেলার চরসিন্দুর ইউনিয়নের মালিতা গ্রামে পুলিশের উপস্থিতিতে নিজেদের বাড়িতে ফেরেন তাঁরা।

গতকাল রোববার প্রথম আলোতে ‘নির্যাতনের মামলা করায় বৃদ্ধ দম্পতি এলাকাছাড়া’ শিরোনামে সংবাদ প্রকাশের দুই দিনের মাথায় এই দম্পতিকে বাড়িতে তুলে দিল পুলিশ।

পুলিশ ও স্থানীয় ব্যক্তিরা জানান, ওই দম্পতিকে স্থানীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কাশেম অল্প দামে সম্পত্তি বিক্রির প্রস্তাব দিয়েছিলেন। রাজি না হওয়ায় চুরির অপবাদ দিয়ে গত ২৩ আগস্ট তাঁদের নির্যাতন করা হয়। নির্যাতনের অভিযোগ এনে স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্য নাসির উদ্দিন, আবুল কাশেমসহ ১৪ জনের বিরুদ্ধে আদালতে মামলা করা হয়। মামলা করার পর থেকেই আসামিরা তাঁদের প্রাণনাশের হুমকি দিয়ে আসছিলেন। এরপর থেকে এলাকাছাড়া ছিলেন ওই দম্পতি।

পলাশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মোহাম্মদ নাসির উদ্দিন প্রথম আলোকে বলেন, ‘পত্রিকায় খবর প্রকাশের পর বিষয়টি পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদারের নজরে আসে। পরে স্যারের নির্দেশে ওই বৃদ্ধ দম্পতিকে খুঁজে বের করে তাঁদের নিজ বাড়িতে তুলে দেওয়া হয়েছে। তাঁদের সঙ্গে আর যেন কোনো অন্যায় না হয়, সে জন্য পুলিশি তদারকির ব্যবস্থাও করা হয়েছে।’