নবজাতক চুরি করে পালানোর সময় নারী আটক

বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে নবজাতক ছেলেকে চুরি করে পালানোর সময় এক নারীকে আটক করেছে পুলিশ। গতকাল সোমবার রাতে হাসপাতাল প্রাঙ্গণ থেকে নবজাতকসহ ওই নারীকে আটক করা হয়।

আটক নারীর নাম রেখা বেগম (৩৫)। তিনি ঢাকায় সদরঘাট এলাকায় বাস করেন। তাঁর স্বামীর নাম সুলতান আহমেদ।

হাসপাতাল সূত্র জানায়, ঝালকাঠির নলছিটি উপজেলার মগর গ্রামের রফিক হাওলাদারের স্ত্রী সাথী বেগম প্রসববেদনা নিয়ে গত রোববার বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। সেদিন রেখা বেগম নিজেকে হাসপাতালের কর্মচারী পরিচয় দিয়ে সাথী ও তাঁর স্বজনদের সঙ্গে সুসম্পর্ক গড়ে তোলেন। গতকাল সোমবার সাথী বেগম হাসপাতালে সিজারিয়ান সেকশনের মাধ্যমে একটি ছেলে সন্তানের জন্ম দেন। এরপর তাঁকে হাসপাতালের পঞ্চম তলায় পোস্ট অপারেটিভ ইউনিটে পর্যবেক্ষণে রাখেন চিকিৎসকেরা।

ওই সময় সাথীর মা নাতিকে নিয়ে পোস্ট অপারেটিভ ইউনিটের বাইরে অপেক্ষা করছিলেন। রাত সাড়ে আটটার দিকে রেখা ওই ইউনিটের সামনে গিয়ে নবজাতককে তাঁর নানির কোল থেকে নিয়ে তাঁকে (নানিকে) আশপাশে কোথাও হেঁটে আসতে বলেন। নবজাতকের নানি হাসপাতালের বারান্দায় হাঁটাহাঁটি করতে থাকলে সুযোগ বুঝে নবজাতককে চুরি করে পালানোর চেষ্টা করেন রেখা বেগম। নবজাতককে কোলে নিয়ে তিনি হাসপাতালের নিচতলায় নেমে মাঝখানের গেট দিয়ে বের হয়ে তড়িঘড়ি করে রিকশায় ওঠার চেষ্টা করলে সেখানে অবস্থানরত নৌবাহিনীর এক সদস্য এবং স্থানীয় দুই যুবকের সন্দেহ হয়। তাঁরা রেখার পথরোধ করে তাঁকে জিজ্ঞাসাবাদ করলে তিনি চুরির বিষয়টি স্বীকার করেন। পরে তাঁরা হাসপাতালে দায়িত্বরত পুলিশদের ডেকে নবজাতকসহ রেখাকে হস্তান্তর করেন।

শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের গার্ড রুমের ইনচার্জ উপপরিদর্শক (এসআই) নাজমুল ইসলাম এই তথ্যের সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, আটক ওই নারীকে বরিশাল কোতোয়ালি মডেল থানায় সোপর্দ করা হয়েছে। তিনি বলেন, রেখা নামের ওই নারী দাবি করেছেন, নবজাতকটিকে লালনপালনের জন্য চুরি করেছিলেন। এই ঘটনায় নবজাতকের বাবা রফিক হাওলাদার বাদী হয়ে মামলা করবেন বলে জানান এসআই।