ব্রাহ্মণবাড়িয়ায় 'বন্দুকযুদ্ধে' ডাকাত নিহত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে সাদ্দাম হোসেন (২৬) নামের এক যুবক নিহত হয়েছেন। এ সময় ডাকাত দলের তিন সদস্যকে আটক করে পুলিশ। গতকাল মঙ্গলবার দিবাগত রাত একটার দিকে উপজেলার যাত্রাপুর চাপরবাড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশের দাবি, সাদ্দাম ডাকাত দলের সদস্য ছিলেন। তাঁর বিরুদ্ধে ডাকাতির মামলা রয়েছে। তিনি জেলার সরাইল উপজেলার কালিকচ্ছ ইউনিয়নের বেপারীপাড়া এলাকার বাসিন্দা।

এ ঘটনায় তিন ডাকাতকে আটক করার কথা জানিয়েছে পুলিশ। আটক করা ব্যক্তিরা হলেন ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার বিরাসার এলাকার আকাশ মিয়া (২৭), সরাইল উপজেলার নাথপাড়া এলাকার হৃদয় মিয়া (২৫) ও উচালিয়াপাড়া এলাকার আশরাফুল ইসলাম (২৫)।

পুলিশের ভাষ্য, জেলা পুলিশের গোয়েন্দা শাখা, আশুগঞ্জ থানা-পুলিশ ও সদর থানা-পুলিশের সমন্বয়ে পুলিশের একটি দল ডাকাত দলের সদস্যদের ধরতে আশুগঞ্জ উপজেলার যাত্রাপুর এলাকায় গিয়ে চাপাড়বাড়ি এলাকা ঘেরাও করেন। এ সময় ডাকাত দলের সদস্যরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে। এক পর্যায়ে ডাকাতেরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে ডাকাত দলের সদস্য আকাশ, হৃদয় ও আশরাফুলকে আটক করা হয়।

এ সময় ঘটনাস্থলে গুলিবিদ্ধ অবস্থায় সাদ্দামের লাশ পাওয়া যায়। ঘটনাস্থল থেকে একটি পিস্তল ও ডাকাতির কাজে ব্যবহৃত একটি সিএনজি চালিত অটোরিকশা এবং একটি মোটরসাইকেল উদ্ধারের করে পুলিশ। এ ঘটনায় চার পুলিশ সদস্য আহত হয়েছেন।

সরাইল উপজেলার কালিকচ্ছ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শরাফত আলী প্রথম আলোকে বলেন, এলাকায় দীর্ঘদিন ধরে চুরি ডাকাতির ঘটনায় সাদ্দাম জড়িত বলে অভিযোগ রয়েছে।

আশুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাবেদ মাহমুদ প্রথম আলোকে বলেন, এ ঘটনায় চার পুলিশ সদস্য আহত হয়েছেন। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। এ ঘটনায় মামলা করার প্রস্তুতি চলছে। নিহত সাদ্দামসহ অন্যদের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।