দূষিত রক্ত বের করে দিতে হবে: ওবায়দুল কাদের

ওবায়দুল কাদের। ফাইল ছবি
ওবায়দুল কাদের। ফাইল ছবি

দল থেকে দূষিত রক্ত বের করে দিতে হবে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, গুটিকয়েক খারাপ লোকের জন্য গোটা আওয়ামী লীগ বদনামের ভাগীদার হবে না। শেখ হাসিনার অ্যাকশন শুরু হয়েছে।

আজ বুধবার দুপুরে চট্টগ্রাম নগরের রাহাত্তারপুলের কে বি কনভেনশন সেন্টারে আওয়ামী লীগ নেতা আখতারুজ্জামান চৌধুরী বাবুর ৭ম মৃত্যুবার্ষিকীর স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, দূষিত রক্ত বের করে দিয়ে বিশুদ্ধ রক্তের সঞ্চালন করতে হবে। গুটিকয়েক খারাপ লোকের জন্য গোটা আওয়ামী লীগ বদনামের ভাগীদার হবে না। আমরা পরিবর্তন চাই, কিন্তু সেই পরিবর্তন চাই না যে পরিবর্তন আওয়ামী লীগকে আদর্শের শিকড় থেকে বিচ্ছিন্ন করে দেয়।

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, রাজনীতিকে যারা অর্থ দিয়ে গিলতে চান তারা বাবু ভাইয়ের কাছে রাজনীতি শিখুন । অর্থ-বিত্তের মধ্যে থেকে তিনি কীভাবে সাধারণ জীবনযাপন করেছেন তা তার কাছে শেখা যায়।

তথ্যমন্ত্রী বলেন, ’৭৫ এর ১৫ আগস্টের পর আওয়ামী লীগের দুঃসময়ে আখতারুজ্জামান বাবু দলের হাল ধরেছিলেন। তৎকালীন সময়ে জননেত্রী শেখ হাসিনার পাশে দাঁড়িয়েছিলেন, সারা দেশে আওয়ামী লীগকে প্রতিষ্ঠা করতে অক্লান্ত পরিশ্রম করেছেন।

অনুষ্ঠানে শিক্ষা উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী বলেন, আখতারুজ্জামান চৌধুরী একটি প্রতিষ্ঠান। ১৯৭৫ পরবর্তী সময়ে যখন আওয়ামী লীগ আস্থা সংকটে ভুগছিল, তখন তিনি আস্থা হারাননি। দল ছেড়ে অনেকে চলে গেলেও তিনি শুধু রাস্তায় থাকেননি, নিজের সর্বস্ব উজাড় করে দিয়েছিলেন দলের জন্য।

স্মরণ সভায় আরও বক্তব্য দেন প্রয়াত আখতারুজ্জামান চৌধুরীর ছেলে ও ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়া ও উপ প্রচার সম্পাদক আমিনুল ইসলাম প্রমুখ।