নানা-নানির ঝগড়ায় প্রাণ গেল ৯ মাসের শিশুর

মাদারীপুরে রাজৈর উপজেলায় পারিবারিক ঝগড়ার জেরে নানার কাস্তের আঘাতে ৯ মাসের এক শিশুর মৃত্যু হয়েছে। আজ বুধবার সকালে উপজেলার ইশিবপুর ইউনিয়নের সাতবাড়িয়া এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত শিশুর নাম মরিয়ম। সে মাদারীপুর সদর উপজেলার কুচিয়ামারা এলাকার জাহাঙ্গীর শেখের মেয়ে। জাহাঙ্গীর তাঁর স্ত্রী জাপানি বেগমকে নিয়ে শ্বশুরবাড়ি সাতবাড়িয়াতে থাকতেন।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, আজ সকাল নয়টার দিকে সাতবাড়িয়া এলাকার করম ফরাজী (৬৫) ও তাঁর স্ত্রী ফয়জুন বেগমের (৬০) মধ্যে ঝগড়া বাধে। তাঁদের ঝগড়া থামাতে এগিয়ে যান একমাত্র মেয়ে জাপানি। এ সময় জাপানির কোলে ছিল তাঁর ৯ মাস বয়সী মেয়ে মরিয়ম। ঝগড়ার একপর্যায়ে করম ফরাজী উত্তেজিত হয়ে কাস্তে দিয়ে স্ত্রী ফয়জুনকে আঘাত করতে যান। তবে সেই আঘাত গিয়ে পড়ে নাতনি মরিয়মের মাথায়। এতে মরিয়মের মাথায় গুরুতর জখম হয়। এ অবস্থায় তাকে নেওয়া হয় রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে।

রাজৈর স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা কর্মকর্তা সুবাস সরকার বলেন, ‘আমরা শিশুকে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠাতে চেয়েছিলাম। তার আগেই শিশুটি মারা যায়। মাথায় বড় ধরনের আঘাত থাকায় প্রচুর রক্তক্ষরণে শিশুটির মৃত্যু হয়েছে।’

জাপানি বেগম বলেন, ‘বিয়ের পর থেকে প্রায় ১০ বছর যাবৎ বাবার বাড়িতে থাকি। কোনো ভাই-বোন না থাকায় মা–বাবাই আমাকে কাছে রেখেছেন। তাঁদের ঝগড়ায় আমার বুকের ধনটা মইরা গেল।’

জাহাঙ্গীর শেখ বলেন, ‘আমার মেয়ে মারা গেছে। আমি এর বিচার চাই।’

রাজৈর থানার উপপরিদর্শক (এসআই) খান মোহাম্মদ জোবায়ের প্রথম আলোকে বলেন, ঘটনাটি অনাকাঙ্ক্ষিত। শিশুটির লাশ ময়নাতদন্তের জন্য মাদারীপুর সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। শিশুর বাবার সঙ্গে কথা হয়েছে। তিনি থানায় আসার সঙ্গে সঙ্গে মামলা নেওয়া হবে।