কাঁধে স্কুলব্যাগ, সড়কে শিশুর নিথর দেহ

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

স্কুলব্যাগটি কাঁধে ঝুলছে, সামান্য দূরে পড়ে আছে জুতাজোড়া। তবে সেই জুতা আর কখনো পায়ে দেওয়া হবে না ছোট্ট শিশু আবু বক্কর সিদ্দিকের (৭)। স্কুল থেকে ফেরার পথে ট্রাকচাপায় নিহত হয়েছে সে।

দুর্ঘটনাটি ঘটেছে আজ বুধবার দুপুরে পঞ্চগড় সদর উপজেলার অমরখানা এলাকায় চাওয়াই সেতুর পাশে পঞ্চগড়-বাংলাবান্ধা মহাসড়কে। নিহত আবু বকর সিদ্দিক উপজেলার সাতমেরা ইউনিয়নের চেকরমারি এলাকার শহিদুল ইসলামের ছেলে। সে অমরখানা ইউনিয়নের দ্বারিকামারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির ছাত্র ছিল।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, আজ দুপুর ১২টায় স্কুল ছুটি হওয়ার পর মহাসড়ক ধরে সহপাঠীদের সঙ্গে বাড়ি ফিরছিল শিশুটি। চাওয়াই সেতুর কাছাকাছি এলে পঞ্চগড়-বাংলাবান্ধা মহাসড়ক পার হওয়ার সময় পঞ্চগড় থেকে তেঁতুলিয়াগামী একটি ট্রাক তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। খবর পেয়ে তেঁতুলিয়া হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে শিশুটির লাশ উদ্ধার করে। পরে প্রাথমিক সুরতহাল শেষে শিশুটির লাশ তার পরিবারের কাছে হস্তান্তর করে পুলিশ।

তেঁতুলিয়া হাইওয়ে থানার উপপরিদর্শক আবদুল কাদের জিলানী প্রথম আলোকে বলেন, স্থানীয় লোকজনের সহায়তায় ট্রাকটি জব্দ করা হয়েছে। তবে চালক পালিয়ে গেছে। ঘটনাটি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।