চট্টগ্রামে বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায় ছাত্রীকে ছুরিকাঘাত, আসামির জবানবন্দি

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায় চট্টগ্রামে এক কলেজছাত্রীকে ভাড়াটে লোক দিয়ে পরিকল্পিতভাবে ছুরিকাঘাত করার ঘটনা ঘটেছে। ঘটনার দুই দিন আগে ভাড়াটে লোককে ৫ হাজার টাকাও দেওয়া হয়। ছুরিকাঘাতের পরিকল্পনাটি করেছেন ওই ছাত্রীর স্কুল সহপাঠী নুরুল কাদের। ঘটনার পর থেকে তিনি পলাতক।

ছুরিকাঘাত করা আসামি আবু নেওয়াজ শরীফ আজ শুক্রবার আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে এসব কথা জানিয়েছেন। ১২ নভেম্বর নগরের কোতোয়ালি থানার সার্সন রোড এলাকায় এই ঘটনা ঘটে।

নগরের হাজী মুহাম্মদ মহসিন কলেজ থেকে এবার উচ্চমাধ্যমিক পাস করা ওই ছাত্রী বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার প্রস্তুতির জন্য ছাত্রীটি নগরের চকবাজার এলাকায় একটি ছাত্রীনিবাসে থাকেন। এ ঘটনায় ওই ছাত্রীর ভাই বাদী হয়ে থানায় মামলা করেছেন।

স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে আসামি আবু নেওয়াজ শরীফ বলেন, নুরুল কাদের তাঁর বন্ধু। দুজনের বাড়িই কক্সবাজারের চকরিয়ায়। কলেজছাত্রীর বাড়িও সেখানে। ঘটনার দুই দিন আগে নগরের হামজারবাগ এলাকায় নুরুল কাদের তাঁর সঙ্গে বৈঠক করেন। সেখানে পরিকল্পনা হয়, নুরুল কাদের ওই ছাত্রীকে রিকশায় করে সার্সন রোডে নিয়ে আসবেন। এরপর দুজনে ছুরিকাঘাত করে পালিয়ে যাবেন। এই কাজের জন্য তাঁকে ৫ হাজার টাকাও দেন নুরুল। ঘটনার দিন পরিকল্পনামাফিক নুরুল ওই ছাত্রীকে সার্সন রোডে নিয়ে আসেন। কেউ কিছু বুঝে ওঠার আগেই তাঁরা দুজন ছাত্রীর হাতে, পিঠে ও বুকে ছুরিকাঘাত করে পালিয়ে যান। সেদিন রাতে নগরের বহদ্দারহাট এলাকায় নুরুলের সঙ্গে দেখা করেন তিনি। পরদিন সকালে গ্রামের বাড়ি চকরিয়ায় চলে যান।

মামলার বাদী ও ওই ছাত্রীর ভাই শাহাদাত হোসেন প্রথম আলোকে বলেন, নুরুল ও তাঁর বোন একই স্কুলে পড়তেন। এসএসসির পর নুরুল বিদেশে চলে যান। তিন মাস আগে ওমান থেকে দেশে ফিরে বিয়ের জন্য তাঁর বোনকে উত্ত্যক্ত করতে থাকেন। একপর্যায়ে শহরে এসে তাঁর বোনের পিছু নেন। আর কোনো দিন বিরক্ত করবেন না বলে আশ্বাস দিয়ে কথা বলার জন্য ঘটনার দিন তাঁর বোনকে নিয়ে বের হন।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মহসীন প্রথম আলোকে বলেন, ঘটনার মূল হোতা বখাটে নুরুল কাদের ও তাঁর আরেক সহযোগীকে গ্রেপ্তারে পুলিশের অভিযান চলছে। গ্রেপ্তার এক আসামি আদালতে দেওয়া জবানবন্দিতে পুরো ঘটনার বর্ণনা দিয়েছেন। পরে আদালতের নির্দেশে তাঁকে কারাগারে পাঠানো হয়।