মিয়ানমার থেকে এল ৭৯২ মেট্রিক টন পেঁয়াজ

ফাইল ছবি
ফাইল ছবি

মিয়ানমার থেকে ৭৯২ মেট্রিক টন পেঁয়াজ টেকনাফ স্থলবন্দরে এসে পৌঁছেছে। আজ শনিবার নয়টি ট্রলারে করে সাতজন ব্যবসায়ীর কাছে এই পেঁয়াজ এসেছে। এ ছাড়া প্রায় সাত হাজার বস্তাভর্তি চারটি ট্রলার খালাসের অপেক্ষায় জেটিতে নোঙর করে আছে।

তথ্যটি প্রথম আলোকে নিশ্চিত করেছেন টেকনাফ স্থলবন্দরের কাস্টসম সুপার আবসার উদ্দিন। তিনি বলেন, গত ৩০ সেপ্টেম্বর থেকে এ পর্যন্ত টেকনাফ স্থলবন্দর দিয়ে ৩৩ হাজার ৭৩ মেট্রিক টন পেঁয়াজ এসেছে। আজ সকালে সাতজন ব্যবসায়ী নয়টি ট্রলারে করে ৭৯২ দশমিক ৫৩৭ মেট্রিক টন পেঁয়াজ টেকনাফে নিয়ে আসেন।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন আমদানিকারক বলেন, দেশের বাজারে পেঁয়াজের দাম বেড়েই চলছে। এদিকে মিয়ানমারেও পেঁয়াজের দাম বেড়ে গেছে। হয়তো আর কিছুদিন মিয়ানমার থেকে পেঁয়াজ আসতে পারে। পেঁয়াজ আমদানির জন্য সরকারের উচ্চপর্যায় থেকে স্থানীয় ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক করে নির্দেশনা দেওয়া হলে এই সংকট সৃষ্টি হতো না বলেও মনে করেন তাঁরা।

স্থলবন্দর পরিচালনাকারী প্রতিষ্ঠান ইউনাইটেড ল্যান্ড পোর্ট টেকনাফের মহাব্যবস্থাপক জসিম উদ্দিন প্রথম আলোকে বলেন, মিয়ানমার থেকে আসা পেঁয়াজভর্তি ট্রলারগুলো দ্রুতগতিতে খালাস করা হচ্ছে।