মাদক ও অস্ত্রসহ গ্রেপ্তার ১

হোটেল ব্যবসার আড়ালে মাদক ও অস্ত্রের ব্যবসার অভিযোগে খায়রুজ্জামানকে গ্রেপ্তার করে র‍্যাব-১৩। চন্দ্রপুর, কালীগঞ্জ, ১৭ নভেম্বর। ছবি: সংগৃহীত
হোটেল ব্যবসার আড়ালে মাদক ও অস্ত্রের ব্যবসার অভিযোগে খায়রুজ্জামানকে গ্রেপ্তার করে র‍্যাব-১৩। চন্দ্রপুর, কালীগঞ্জ, ১৭ নভেম্বর। ছবি: সংগৃহীত

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় মাদক, বিদেশি অস্ত্রসহ এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে র‍্যাব। গতকাল শনিবার রাতে তাঁকে গ্রেপ্তার করার পর আজ রোববার কারাগারে পাঠানো হয়েছে।

গ্রেপ্তার ব্যক্তির নাম খায়রুজ্জামান ওরফে খয়ের ওরফে জামাল (৩২)। তিনি লালমনিরহাটের কালীগঞ্জের চন্দ্রপুর গ্রামের বাসিন্দা। লালমনিরহাটের চন্দ্রপুর বাজারে তাঁর নিজস্ব হোটেল ও রেস্তোরাঁর ব্যবসা আছে। খায়রুজ্জামানের বিরুদ্ধে অভিযোগ, তিনি হোটেল ব্যবসার আড়ালে মাদক ও অস্ত্রের ব্যবসা করেন।

র‍্যাব-১৩ রংপুর দলের সদস্যরা চন্দ্রপুর বাজার থেকে খায়রুজ্জামানকে গ্রেপ্তার করেন। এ সময় একটি বিদেশি পিস্তল, দুটি ওয়ান শুটারগান, একটি ম্যাগাজিন, দুটি গুলি ও ৭২ বোতল ফেনসিডিল জব্দ করা হয়।

র‍্যাব-১৩–এর কোম্পানি কমান্ডার ও অতিরিক্ত পুলিশ সুপার মোতাহার হোসেন স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, খায়রুজ্জামান দীর্ঘদিন যাবৎ কালীগঞ্জের চন্দ্রপুর সীমান্ত এলাকায় ফেনসিডিল কেনাবেচার সঙ্গে জড়িত। আত্মীয়স্বজনের ভারতে বাস করার সুবাদে সুকৌশলে তিনি ওই এলাকায় মাদকের সাম্রাজ্য গড়ে তুলেছিলেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, খায়রুজ্জামানের বিরুদ্ধে লালমনিরহাটের বিভিন্ন থানায় ১১টি মামলা আছে।

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরজু মো. সাজ্জাদ হোসেন বলেন, এ ঘটনায় আজ দুপুরে র‍্যাব-১৩ রংপুরের ডিএডি রবিউল ইসলাম বাদী হয়ে খায়রুজ্জামানের বিরুদ্ধে দুটি মামলা করেছেন। ওই মামলা দুটিতে গ্রেপ্তার দেখিয়ে খাইরুলকে আজ বিকেলে আদালতে নেওয়া হয়। পরে আদালত তাঁকে কারাগারে পাঠিয়েছেন।