সিলেটে চোরাচালানের পেঁয়াজ বিক্রি হবে তিনটি পয়েন্ট

পেঁয়াজ। ফাইল ছবি
পেঁয়াজ। ফাইল ছবি

সিলেটে র‌্যাবের অভিযানে জব্দ করা চোরাচালানের পেঁয়াজ ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) মাধ্যমে প্রতি কেজি ৪৫ টাকা করে বিক্রির নির্দেশ দিয়েছেন আদালত।

আজ রোববার বিকেলে সিলেট মেট্রোপলিটন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (প্রথম আদালত) মো. জিয়াদুর রহমান জনস্বার্থে এক আদেশে এ নির্দেশ দিয়েছেন।

আদালতের নির্দেশনার আগে শাহপরাণ থানা প্রাঙ্গণে নিলামের মাধ্যমে পেঁয়াজ বিক্রি করার উদ্যোগ নেওয়া হয়েছিল। পরে আদালতের নির্দেশনা পাওয়ার পর তা বন্ধ রাখা হয়।

সিলেট মহানগর পুলিশের শাহপরাণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাইয়ুম চৌধুরী জানান, পেঁয়াজগুলো যাতে পচে না যায় সেজন্য আজ বিকেল তিনটায় থানা প্রাঙ্গণে নিলামের মাধ্যমে বিক্রি করার কথা ছিল।কিন্তু আদালতের নির্দেশনা শুনে নিলামের সব আয়োজন বন্ধ করে দেওয়া হয়। আদালত টিসিবিকে সিলেট নগরের তিনটি পয়েন্টে সরকার নির্ধারিত মূল্যে পেঁয়াজ বিক্রি করার আদেশ দিয়েছেন ।

আদালতের আদেশ পাওয়ার বিষয়টি নিশ্চিত করেন টিসিবি সিলেট আঞ্চলিক প্রধান ইসমাইল হোসেন। তিনি জানান, থানা থেকে জব্দকৃত পেঁয়াজ টিসিবির কাছে নিয়ে আসার প্রস্তুতি প্রায় শেষ। আদালতের নির্দেশনা অনুযায়ী কাল সোমবার সকাল থেকে পেঁয়াজ বিক্রি করা হবে।

শাহপরাণ থানার জিআরও পিযুষ চন্দ্র দেবনাথ জানান, গত শুক্রবার র‌্যাবের অভিযানে ৭ হাজার ১১৯ কেজি পেঁয়াজ জব্দ করা হয়েছিল। আগামীকাল সোমবার সিলেট নগরের কোর্ট পয়েন্ট এলাকার জেলা প্রশাসকের কার্যালয়, জেলা পরিষদ কার্যালয়ের সামনে এবং দক্ষিণ সুরমার বঙ্গবীর রোডে সকাল ১০টা থেকে টিসিবি পেঁয়াজ বিক্রি করবে।