পাথরঘাটায় তদন্ত কমিটির বিস্ফোরণস্থল পরিদর্শন

ফাইল ছবি
ফাইল ছবি

চট্টগ্রামের পাথরঘাটায় বিস্ফোরণে হতাহতের ঘটনায় গঠিত তদন্ত কমিটির সদস্যরা আজ সোমবার ঘটনাস্থল পরিদর্শন করেছেন। অতিরিক্ত জেলা প্রশাসক এ জেড এম শরিফ হোসেনের নেতৃত্বে পাঁচ সদস্যের দল বেলা ১১ টায় ঘটনাস্থলে যায়।

গতকাল রোববার পাথরঘাটার ব্রিকফিল্ড রোডের বড়ুয়া ভবনের নিচতলায় বিস্ফোরণের পর দেয়াল ধসে সাতজন নিহত হয়। আহত ১২ জন। আহত আটজন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছে। এ বিস্ফোরণের ঘটনার তদন্তে গতকালই দুটি কমিটি গঠিত হয়। এর মধ্যে একটি গঠন করে জেলা প্রশাসন অন্যটি পুলিশ।

সকালে প্রশাসনের গঠন করা কমিটির সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেন। কমিটির সদস্যরা বিস্ফোরণ হওয়া বাড়িটির নিচতলার বাসিন্দা মণি দেবনাথসহ আশপাশের লোকজনের সঙ্গে কথা বলেন। তদন্ত কমিটির সদস্য এবং কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের মহাব্যবস্থাপক (বিপণন) আ ন ম সালেক বলেন, গ্যাসজনিত কারণে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। তবে গ্যাস লাইনে কোনো লিকেজ (ছিদ্র) পাইনি। সেফটি ট্যাংকের গ্যাস থেকে এটা ঘটতে পারে। আবার রান্নার চুলার নব খোলা দেখেছি। বিষয়টা তদন্ত করে দেখা হচ্ছে।

প্রশাসনের দলটির পরিদর্শনের আগে আজ সকালে বিস্ফোরক অধিদপ্তরের একটি দল ঘটনাস্থলে যায়। বিস্ফোরক অধিদপ্তরের পরিদর্শক মো. তোফাজ্জল বলেন, গ্যাস লিকেজে এ ঘটনা ঘটে।