চট্টগ্রামে বিস্ফোরণ: তদন্ত কমিটিতে যুক্ত হলেন আরও দুজন

প্রথম আলো ফাইল ছবি
প্রথম আলো ফাইল ছবি

চট্টগ্রামের পাথরঘাটা ব্রিকফিল্ড রোডে বিস্ফোরণের পর দেয়ালধসের ঘটনা তদন্তে গঠিত তদন্ত কমিটির আকার বড় হয়েছে। পাঁচ সদস্যের কমিটি এখন বেড়ে সাতজনে দাঁড়িয়েছে। নতুন করে চট্টগ্রাম উন্নয়ন কৃর্তপক্ষ (সিডিএ) এবং বিস্ফোরক অধিদপ্তরের প্রতিনিধিকে এই দলে যুক্ত করা হয়েছে।

আজ সোমবারে দুপুরে ঘটনাস্থল পরিদর্শন শেষে তদন্ত দলের প্রধান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এ জেড এম শরীফ হোসেন বলেন, তদন্তের সুবিধার্থে দলে সিডিএ এবং বিস্ফোরক অধিদপ্তরের প্রতিনিধি রাখা হচ্ছে। তিনি আরও বলেন, প্রাথমিকভাবে দুর্ঘটনাটি গ্যাসজনিত কারণে ঘটেছে মনে হচ্ছে। তবে কী গ্যাস বলা যাচ্ছে না। তদন্ত শেষ হোক।

এর আগে তদন্ত কমিটিতে ফায়ার সার্ভিস, পুলিশ প্রতিনিধি, স্থানীয় কাউন্সিলর এবং কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের প্রতিনিধি রাখা হয়েছিল। তাঁদের সঙ্গে আরও দুজন যুক্ত হলো আরও দুই সংস্থার প্রতিনিধি।

উল্লেখ্য পাথরঘাটায় বিস্ফোরণের পর ভবনের দেয়াল ধসে সাতজন নিহত এবং ১২ জন আহত হয়।

গতকাল রোববার সকাল নয়টার দিকে পাথরঘাটা ব্রিক ফিল্ড রোডের বড়ুয়া ভবনের নিচতলায় বিস্ফোরণের পর দেয়ালধসে ঘটনায় মোট ৭ জন নিহত ও অন্তত ১২ জন আহত হন। এ ঘটনার ভয়াবহতা এতই গুরুতর যে বড়ুয়া ভবনের নিচতলার একটি দেয়াল মূল ফটকসহ গিয়ে পড়ে রাস্তার অপর পাশের বাদশা মিয়ার ভবনের ওপর। এ সময় রাস্তায় থাকা পথচারী, রিকশা, ভ্যান—সবকিছু চাপা পড়ে দেয়ালের নিচে। কর্মব্যস্ত একটি সকাল যেন থমকে দাঁড়ায়।

আরও পড়ুন: