পা কেটে নেওয়ায় ৩ জনের যাবজ্জীবন

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলায় হত্যা মামলার এক সাক্ষীর পা কেটে ফেলায় তিন আসামিকে যাবজ্জীবন ও একজনকে তিন বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

কিশোরগঞ্জের ১ নম্বর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ আবদুর রহিম গতকাল রোববার দুপুরে এ রায় দেন।

যাবজ্জীবন সাজা পাওয়া ব্যক্তিরা হলেন তাজুল ইসলাম, গোলাপ মিয়া ও বিল্লাল মিয়া। তাঁরা উপজেলার ভাটিজগৎচর গ্রামের বাসিন্দা। তিন বছরের সাজা পাওয়া ব্যক্তি হলেন আবু কালাম। তিনিও ভাটিজগৎচর গ্রামের বাসিন্দা।

জেলা পাবলিক প্রসিকিউটর (পিপি) শাহ আজিজুল হক বলেন, যাবজ্জীবন সাজা পাওয়া প্রত্যেককে ২০ হাজার টাকা ও তিন বছর সাজা পাওয়া ব্যক্তিকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বাদী ও বিবাদীর উপস্থিতিতে বিচারক এ রায় দিয়েছেন।

মামলার বিবরণ থেকে জানা গেছে, ভাটিজগৎচর গ্রামের হাছেন আলী প্রধান নামের এক ব্যক্তি ২০০৫ সালের নভেম্বরে খুন হন। ওই ঘটনার মামলার প্রধান সাক্ষী মনির উদ্দিন। ২০০৫ সালের ১২ ডিসেম্বর সকালে উপজেলার জাফরাবাদ মোড়ের একটি চায়ের দোকান থেকে মনিরকে ধরে নিয়ে যায় আসামিপক্ষ। পরে একটি গাছের সঙ্গে বেঁধে কুড়াল দিয়ে কুপিয়ে মনিরের ডান পা কেটে ফেলা হয়। এ ঘটনায় ২০০৬ সালের ১০ ফেব্রুয়ারি মনিরের বড় ভাই মো. সিরাজ মিয়া বাদী হয়ে থানায় মামলা করেন। মামলায় আটজনের নাম উল্লেখ করা হয়।