জীবনের নিরাপত্তা চেয়ে এরিক এরশাদের জিডি

এরিক এরশাদ
এরিক এরশাদ

নিজের জীবনের নিরাপত্তা চেয়ে রাজধানীর গুলশান থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন জাতীয় পার্টির প্রয়াত চেয়ারম্যান এইচ এম এরশাদের ছেলে শাহাতা জারাব এরশাদ এরিক। আজ সোমবার বেলা তিনটার দিকে এই জিডি করা হয়।

গুলশান থানার উপপরিদর্শক (এসআই) নজরুল ইসলাম প্রথম আলোকে বলেন, জীবনের নিরাপত্তা চেয়ে জিডি করেছেন এরিক এরশাদ। এ জন্য আজ বিকেল তিনটার দিকে এরিক এরশাদের ম্যানেজার মো. রাজীব থানায় এসেছিলেন।

জিডির বিষয়টি নিশ্চিত করেছেন এরিক এরশাদের মা বিদিশা। সোমবার সন্ধ্যায় মুঠোফোনে বিদিশা প্রথম আলোকে বলেন, জিডিতে এরিক উল্লেখ করেছেন, ‘বাবার মৃত্যুর পর থেকে আমার চাচা ও তাঁর অনুসারীরা শারীরিক ও মানসিকভাবে আমাকে নির্যাতন করে আসছেন। যার কারণে ১৪ নভেম্বর আমার মাকে আমার বাসায় নিয়ে এসেছি। যেহেতু আমি প্রাপ্তবয়স্ক, তাই স্বাধীন মতপ্রকাশ করতে পারি। উপরিউক্ত বিষয়গুলো বিবেচনা করে আমাকে ও আমার মাকে আমার চাচার ও তাঁর অনুগতদের নির্যাতনের হাত থেকে রক্ষা করবেন।’

এর আগে গত শুক্রবার রাতে বিদিশা অভিযোগ করেন, এরিককে শারীরিক ও মানসিক নির্যাতন করা হয়েছে। তাঁকে দেখাশোনা করছে না কেউ। অটিস্টিক এরিককে খারাপভাবে রাখা হয়েছে। গত বৃহস্পতিবার এরিক তাঁকে ফোন করে বারিধারার প্রেসিডেন্ট পার্কের বাসায় আসতে বলেন।

বিদিশা বলেন, এরিক তাঁকে জানিয়েছেন, ওই বাসার এক গাড়িচালক তাঁকে (এরিককে) মারধর করেছেন। কেউ তাঁকে একবেলার বেশি খেতে দেয় না। তিনি আরও বলেন, বৃহস্পতিবার সন্ধ্যায় তিনি প্রেসিডেন্ট পার্কে যান, তখন কেউ তাঁকে বাধা দেয়নি।

বিদিশা বলেন, এরিক নোংরা পরিবেশে থাকছিল। গৃহকর্মীরা নিজেদের মতো করে থাকে, এরিককে দেখার মতো কেউ এ বাসায় নেই। এরিক তাঁকে (বিদিশা) আসার পর যেতে দেননি এবং সঙ্গে থাকতে বলেন।

নিজেকে এরিকের আইনগত অভিভাবক দাবি করে গত শুক্রবার বিদিশা বলেন, ‘আমি এরিকের সঙ্গে থাকতে চাই, আমি ওর আইনত অভিভাবক (লিগ্যাল গার্ডিয়ান)। এরিক আমাকে এখানে থাকতে বললে থাকব, আর যদি আমার সঙ্গে গুলশান যেতে চায়, তাহলে সেখানে নিয়ে যাব।’