'শেখ হাসিনা পৃথিবীর শ্রেষ্ঠ রাষ্ট্রনায়ক'

ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার। ফাইল ছবি
ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার। ফাইল ছবি

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মুক্তিযোদ্ধা মোস্তাফা জব্বার বলেছেন, শেখ হাসিনাকে এখন কেবল বাংলাদেশের প্রধানমন্ত্রী বা জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা বলে যদি পরিচিত করা হয়, তবে তাঁকে ছোট করা হবে। শেখ হাসিনা এখন পৃথিবীর শ্রেষ্ঠ রাষ্ট্রনায়ক। তাঁর সঙ্গে তুলনা করার মতো এখন অন্তত এই পৃথিবীতে কোনো রাষ্ট্রনায়ক খুঁজে পাওয়া যাবে না।

গতকাল সোমবার দুপুরে নেত্রকোনা জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলনকক্ষে জেলা প্রশাসন কর্তৃক শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে জমি হস্তান্তর ও মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

মোস্তাফা জব্বার বলেন, যে হেনরি কিসিঞ্জার বাংলাদেশকে তলাবিহীন ঝুড়ির দেশ বলেছিলেন, সেই ব্যক্তি ২০১৫ সালে কেনিয়ায় গিয়ে বলেছিলেন, ‘তোমরা যদি নিজেদের অগ্রগতি করতে চাও, তবে বাংলাদেশকে অনুসরণ করো।’ তা একমাত্র সম্ভব হচ্ছে শেখ হাসিনার নেতৃত্বের জন্য।

শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ে উপাচার্য রফিক উল্লাহ খানের সভাপতিত্বে ও জেলা প্রশাসক মঈনউল ইসলামের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি ছাড়াও বক্তব্য দেন নেত্রকোনা-৫ (পূর্বধলা) আসনের সাংসদ ওয়ারেসাত হোসেন বীর প্রতীক, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব ও বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য সাজ্জাদুল হাসান, কোষাধ্যক্ষ সুব্রত কুমার, জেলা আওয়ামী লীগের সভাপতি মতিয়র রহমান খান, জেলা পরিষদের চেয়ারম্যান প্রশান্ত কুমার রায়, পুলিশ সুপার আকবর আলী মুন্সী, পৌর মেয়র মো. নজরুল ইসলাম খান, মুক্তিযোদ্ধা কমান্ডার নুরুল আমিন প্রমুখ।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য রফিক উল্লাহ খান জানান, গত বছরের ১১ অক্টোবর ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই বিশ্ববিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। শহরের রাজুরবাজার এলাকায় ৫০০ একর জমিতে স্থাপিত হচ্ছে এ বিশ্ববিদ্যালয়। ইতিমধ্যে একনেকে ২ হাজার ৬৩৭ কোটি ৪০ লাখ টাকা অনুমোদন দেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাস হিসেবে রাজুরবাজার এলাকায় কারিগরি প্রশিক্ষণকেন্দ্রটি ব্যবহৃত হচ্ছে। প্রথম বছর ২০১৮-১৯ শিক্ষাবর্ষে কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদ এবং এ বছর থেকে বিজ্ঞান—এই তিন অনুষদে বাংলা, ইংরেজি, অর্থনীতি, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংসহ চারটি বিভাগ রয়েছে।