চালকলের ড্রাম বিস্ফোরণে স্বামী-স্ত্রী দগ্ধ

জয়পুরহাটের কালাইয়ে একটি চাতালে ধান সেদ্ধ করার ড্রাম বিস্ফোরণে স্বামী-স্ত্রী দগ্ধ হয়েছেন। আজ মঙ্গলবার সকালে কালাই পৌর শহরের পাঁচশিরা-মাত্রাই সড়কের দুরঞ্জ এলাকার সৌদি চালকলে এ ঘটনা ঘটেছে। দুজনের শরীরের ২৫ ভাগ ঝলসে গেছে।

আহত দুজন হলেন ছালমা বেগম (৩৮) ও তাঁর স্বামী আবদুল লতিফ (৪৫)। তাঁদের বাড়ি কালাই উপজেলার সিতায় গ্রামে।

স্থানীয় লোকজন আহত ব্যক্তিদের উদ্ধার করে প্রথমে কালাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেন। পরে তাঁদের উন্নত চিকিৎসার জন্য বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

থানা-পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, কালাইয়ের পাঁচশিরা-মাত্রাই সড়কের দুরঞ্জ এলাকায় সৌদি চালকলে আবদুল লতিফ ও তাঁর স্ত্রী ছালমা বেগম শ্রমিকের কাজ করেন। আজ সকালে তাঁরা সবাই মিলে ড্রামে করে ধান সেদ্ধর কাজ করছিলেন। আচমকা ড্রামটি বিকট শব্দে বিস্ফোরিত হলে গরম পানিতে আবদুল লতিফ ও তাঁর স্ত্রী ছালমা বেগমের শরীর ঝলসে যায়। স্থানীয় লোকজন ও অন্য শ্রমিকেরা তাঁদের উদ্ধার করে কালাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। পরে তাঁদের উন্নত চিকিৎসার জন্য বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

কালাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ খান বলেন, কালাইয়ে চাতালের ড্রাম বিস্ফোরণে স্বামী-স্ত্রী আহত হয়েছেন।

কালাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা আশিক আহমেদ জেবাল বলেন, চাতালের ড্রাম বিস্ফোরণে আহত দুজনের শরীরের ২৫ ভাগ ঝলসে গেছে। প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর তাঁদের বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।