বগুড়ায় লবণ নিয়ে গুজব ছড়ানোয় জেল-জরিমানা

লবণ নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে বগুড়ায় ৪১ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে (দোকান) ৩ লাখ ৪৩ হাজার ৭০০ টাকা জরিমানা করা হয়েছে। আজ মঙ্গলবার দিনভর ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান চালিয়ে এই জরিমানা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তারা। এ ছাড়া ধুনট উপজেলায় এক ব্যক্তিকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে এক মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

বগুড়া জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, লবণ নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে আদমদীঘি উপজেলায় অভিযান চালিয়ে তিন ব্যক্তিকে ৬৫ হাজার টাকা জরিমানা করা হয়। সারিয়াকান্দি উপজেলা প্রশাসন ৩ জনকে ৫ হাজার ৭০০ টাকা, কাহালু উপজেলায় ২ জনকে জরিমানা করা হয় ১৩ হাজার টাকা। গুজব ছড়ানোর দায়ে নন্দীগ্রাম উপজেলায় ৩ ব্যক্তিকে ২৭ হাজার টাকা, দুপচাঁচিয়া উপজেলায় ৭ জনকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। এ ছাড়া ধুনট উপজেলায় ১০ জনকে ৪৯ হাজার টাকা, একই থানায় একজনকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে এক মাসের কারাদণ্ড দেওয়া হয়। শেরপুর উপজেলায় ১০ জনকে ৮৪ হাজার টাকা এবং সোনাতলায় তিনজনকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বগুড়ার অতিরিক্ত জেলা প্রশাসক মাসুম আলী বেগ (শিক্ষা ও আইসিটি) প্রথম আলোকে বলেন, গুজব ছড়ানোর অভিযোগে জেলার উপজেলা নির্বাহী কর্মকর্তাদের অভিযানে ৪১ ব্যক্তি ও দোকানকে জরিমানা করা হয়েছে। প্রকৃতপক্ষে দেশে লবণের কোনো সংকট নেই। কেউ গুজব ছড়ালে তাঁর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। অভিযান অব্যাহত থাকবে।